সিকৃবির ছাত্রকে বাসচাপা দিয়ে হত্যা

গোরি মোহাম্মদ ওয়াসিম

‘ভাড়া নিয়ে কথা কাটাকাটির’ জেরে বাস থেকে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ উঠেছে শ্রমিকদের বিরুদ্ধে।

শনিবার (২৩ মার্চ) ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত গোরি মোহাম্মদ ওয়াসিম (২১) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

ওয়াসিম হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার রৌদ্রগ্রামের গোরি মো. আবু জাহেদ মাহমুদের ছেলে।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রীরা জানান, সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের বাসটির চালক ও হেলপারের সঙ্গে সিকৃবির কয়েকজন ছাত্রের বাকবিতণ্ডা হয়। শিক্ষার্থীরা সিলেট-ঢাকা মহাসড়কে নামতে চাইলে বাস থেকে কয়েকজনকে নামিয়ে দিয়েই দ্রুত গতিতে চলতে থাকে। এ সময় ওয়াসিম বাসের দরজার হাতল ধরে ঝুলতে থাকলে হেলপার গাড়ির দরজা লাগিয়ে দেন এবং চালক বাস না থামিয়ে চালাতে থাকেন। এতে ওয়াসিম বাসের নিচে চাপা পড়েন। পরে দ্রুত ওয়াসিমকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাকে পরিকল্পিত হ্ত্যা উল্লেখ করে দায়ীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মতিয়ার রহমান।

এদিকে সহপাঠীর মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান কয়েকশ শিক্ষার্থী। এ সময় তারা সেখানে বিক্ষোভ করেন। পরে কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে বিক্ষোভ ও ভাংচুর করেন শিক্ষার্থীরা।

দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান, শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে রাত পৌনে ৯টার দিকে কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিলাল এলাকায় ব্যাপক ভাংচুর চালিয়েছে শিক্ষার্থীরা।

শেরপুর হাইওয়ে পুলিশের ফাঁড়ি ইনচার্জ কামরুল হাসান জানান, ঘটনার পর বাসটিকে সিলেটের বেগমপুর এলাকা থেকে আটক করা হয়েছে। তবে বাস চালক ও তার সহকারী পালিয়ে গেছে।

শেয়ার করুন