সিকৃবির শিক্ষার্থী হত্যা: হেলপার আটক সুনামগঞ্জ থেকে

বাস হেলপার মাসুক আলী

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ওয়াসিম তাহসিনকে হত্যার অভিযোগে বাস হেলপার মাসুক আলীকে (৩৮) আটক করে সুনামগঞ্জ পুলিশ।

শনিবার (২৩ মার্চ) দিনগত রাত ৩টায় মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামে তার শ্বশুরবাড়ী থেকে আটক করা হয়। সে সুনামগঞ্জ পৌর শহরের তেঘরিয়া এলাকার মৃত দৌলত আলীর পুত্র।

এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘাতক হেলপার মাসুক আলীকে শ্বাসরুদ্ধকর দেড়ঘন্টা অভিযানের মাধ্যমে তার শ্বশুরবাড়ী সিংচাপইড়র গ্রাম থেকে আটক করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাসের সুপারভাইজারকে ঘটনার জন্য দায়ী করে। তাকে মৌলভীবাজার জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরো জানান, শনিবার সকালে ময়মনসিংহের সরিষাবাড়ী থেকে সিলেট গামী যাত্রীবাহী বাস উদার পবিরহন যোগে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থেকে শেরপুরে আসার সময় ভাড়ার টাকা নিয়ে হেলপার ও চালকের সাথে কথাকাটি হয়। এক পর্যায়ে বাস চালকের নির্দেশে হেলপার শিক্ষার্থী ওয়াসিমসহ দুজনকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। এ সময় ওয়াসিম ও অন্য শিক্ষার্থী গুরুতর আহত হয়।

গুরুতর আহত শিক্ষার্থীদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর বিকাল সাড়ে ৪টায় শিক্ষার্থী ওয়াসিম মারা যায়। এ ঘটনায় সিলেটসহ সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভের ঝড় উঠে। বিভিন্ন স্থানে বাসে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ পুলিশ সুপার বরকতুল্লাহ খানের নির্দেশে রাত দেড়টায় হেলপার মাসুক আলীকে ছাতক উপজেলার সিংচাপইড় থেকে আটক করে পুলিশ।

তার আগে সিলেট দক্ষিণ সুরমা থানা পুলিশ শনিবার রাত ১১টার দিকে কদমতলী বাসটার্মিনাল এলাকা থেকে গাড়ির চালক জুয়েল আহমদকে (২৬) আটক করে। তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার বাড়াউরা গ্রামের মৃত আজিদ মিয়ার ছেলে।