বঙ্গবন্ধু ভালবাসা দিয়ে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন

পুষ্পার্ঘ অর্পণ

কুবি প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ৯টায় পুষ্পার্ঘ অর্পণ করেন। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ছাত্রলীগ কুবি শাখা, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হল, বিভাগসমূহ, কর্মচারী পরিষদ, পরিবহন ইউনিয়ন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করে।

র‌্যালি ও শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ শেষে সকাল ১০.৪৫টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

আরো পড়ুন : মুক্তিযুদ্ধের বীরশহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অর্পণ শেষে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মুক্তিযুদ্ধের সব শহীদকে, স্মরণ করেন স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, মহান স্বাধীনতা আন্দোলনের প্রধান সারথি ও অগ্নিপুরুষ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর ডাকে সাড়া দিয়ে বাংলার সর্বস্তরের মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিড়ে পড়েছিল, ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল-সূর্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুর একক নেতৃত্বে অল্প সময়ে দেশ স্বাধীন হয়েছে। দূর্নীতি করে, মানুষ ঠকিয়ে, কাজে ফাঁকি দিয়ে, মিথ্যা বলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। বঙ্গবন্ধু ভয় দেখিয়ে নয়, ভালবাসা দিয়ে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। আমাদের এই চেতনা বুকে ধারণ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের উন্নয়নে ও মানুষের কল্যাণে কঠোর পরিশ্রম করেন।

আজ সন্ধ্যায় প্রশাসনিক ভবন ও হলসমূহ আলোক সজ্জিতকরণ এবং সকাল থেকে বঙ্গবন্ধুর ভাষন ও দেশাত্ববোধক গান প্রচার, দিনব্যাপী শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের মাঝে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালা এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলে প্রীতি ভোজের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শেয়ার করুন