বঙ্গবন্ধু বিশ্ব রাজনীতিতে নতুন দর্শন স্থাপন করেছেন : সাংসদ দিদারুল

বক্তব্য রাখছেন সাংসদ দিদারুল আলম

গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে একটি জাতিকে স্বাধীন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ব রাজনীতিতে নতুন দর্শন স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম।

তিনি বলেছেন, মুক্তিকামী বাঙালির স্বাধীনতার স্বপ্ন দমিয়ে রাখতে হানাদার বাহিনী ২৫ মার্চের ভয়াল কালো রাতে নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে। নিষ্ঠুর হত্যাযজ্ঞ চালায়। এরপরও বাঙালিদের দমিয়ে রাখা যায়নি। বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্বে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে লাল সবুজের পতাকা আমরা অর্জন করেছি।

মঙ্গলবার (২৬ মার্চ) সীতাকুণ্ড উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দিদারুল আলম বলেন, যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছে আজ সে স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। অনুন্নত রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। দ্রুত উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সীতাকুণ্ড উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সীতাকুণ্ড পৌর মেয়র বদিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলা উদ্দিন সাবেরী, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।