নাইক্ষ্যংছড়িতে ‘শিশু ও নারীর উন্নয়নে’ কর্মশালা

কর্মশালায় বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি

বান্দরবান: লামায় তথ্য অফিসের উদ্যোগে ‘শিশু ও নারী উন্নয়ন সচেতনতামূলক’ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনব্যাপী নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি।

আরো পড়ুন : বনানীর আগুন নিয়ন্ত্রণে, নিহতের সংখ্যা ১৯

ওরিয়েন্টেশন কর্মশালায় যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা নিয়ে গঠনমূলক বক্তব্য উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি।

মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম, শিশুর মানসিক স্বাস্থ্য এবং যথাযথ বিকাশ প্রতিপাদ্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবুল মঞ্জুর। স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার-পরিছন্নতা বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দীন।

উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবুল মঞ্জুর, লামা তথ্য কর্মকর্তা রুহুল আমিন চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি মো. শামীম ইকবাল চৌধুরী, প্রধান উপদেষ্ঠা মাঈনুদ্দীন খালেদ, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, ভারপ্রাপ্ত সম্পাদক জাহাঙ্গীর আলম, কার্যনির্বাহি সদস্য সাংবাদিক মুফিজুর রহমান, মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষক নাসরিন আক্তার, ছালেহ আহাম্মেদ সরকারি উচ্চ বিদ্যালয় সহকারি শিক্ষক ছানু অং চাক্, সদর ইউপি সদস্য সচিব মো. ছৈয়দ আলম, সদর ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক বুল বুল আক্তার বুলি, ফাতেমা বেগম, হামিদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক তসলিমা ছিদ্দিকী বুলি, বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক নুরুল বাশার, সহকারি শিক্ষক মোমেনা আক্তার, উত্তর চাকঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক খাইচিং অং চাক্, দক্ষিণ চাকঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আলা উদ্দীন, আশারতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. নাসির উদ্দীন, ভাল্লুখ্যাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মাংপ্রু চাক্।

এছাড়া বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা কর্মশালায় অংশগ্রহণ করেন।