দীর্ঘ মানব জিন্নাতের দোকান উদ্বোধন করলেন জেলা প্রশাসক

র্দীঘ মানব জিন্নাতের দোকান উদ্বোধন করলেন জেলা প্রশাসক

শামীম ইকবাল চৌধুরী: রামুর গর্জনিয়ার বড়বিল গ্রামের বাসিন্দা ও দেশের দীর্ঘ মানব জিন্নাত আলীর আয় রোজগারের ব্যবস্থা করেছে প্রশাসন। তাঁকে জেলা প্রশাসনের পক্ষ থেকে গর্জনিয়া বাজারে ০.০০৩৮ একর জমি বরাদ্দ দিয়ে বন্দোবস্তি করে দেওয়া হয়েছে।

সেই জমির ওপর নির্মিত দোকানঘর মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১১টায় উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন। এসময় দোকানঘরের পাশাপাশি জমির ডিসিআর ও দোকানের সামগ্রী জিন্নাত আলীকে হস্তান্তর করে জেলা প্রশাসক দোকানের প্রথম ক্রেতা হিসাবে দুটি টিস্যুর প্যাকেট ক্রয় করেন।

আরো পড়ুন : সিলেট বিভাগীয় কমিশনার সাথে সুনামগঞ্জ ডিসির আলাপ

জেলা প্রশাসক বলেন, ‘জিন্নাত আলী এতদঅঞ্চলের সম্পদ। তাঁকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জমিসহ দোকানঘর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তাঁকে তাঁর আদলে বসতবাড়িও নির্মাণ করে দেওয়া হবে।’

অনুষ্ঠানে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) চাই থোয়াইহলা চৌধুরী, গর্জনিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ সাহেদ, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমান প্রমূখ উপস্থিত ছিলেন। এদিকে জিন্নাত আলীর দোকানঘর উদ্বোধনস্থলে ছিল উৎসুক জনতার ঢল।

গর্জনিয়া ইউনিয়নের সামাজিক সংগঠক হাফিজুল ইসলাম চৌধুরী বলেন, ‘প্রথম আলোসহ বিভিন্ন গণমাধ্যমে অসুস্থ দীর্ঘমানব জিন্নাত আলীর খবর প্রচারিত হওয়ার পর স্থানীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল গত বছরের ২৪ অক্টোবর জিন্নাত আলীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্বাক্ষাত করান। এরপর থেকেই তাঁর ভাগ্য খুলে যায়।’

রামু উপজেলা যুবলীগ সম্পাদক নীতিশ বড়ুয়া বলেন, ‘জিন্নাতের চিকিৎসার দায়িত্বের পাশাপাশি বসতঘর ও দোকানঘর নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাতের পর জিন্নাত আলী আওয়ামী লীগে যোগ দেন। বিগত সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিভিন্ন গ্রামে গিয়ে নৌকার প্রচারণা চালান।

উল্লেখ্য, কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ার বড়বিল গ্রামের বাসিন্দা দরিদ্র বাবা আমীর হামজার এক মেয়ে, তিন ছেলের মধ্যে জিন্নাত তৃতীয়। অন্য সবার মতো স্বাভাবিক ছিল জিন্নাতের গড়ন। কিন্তু ওর বয়স যখন ১২ বছর, সে সময় থেকেই দ্রুত উচ্চতা বাড়তে থাকে। প্রতিবছর দুই থেকে তিন ইঞ্চি করে আকৃতি বাড়তে থাকে। ১০ বছরের মধ্যে প্রায় চার ফুট উচ্চতা বেড়ে জিন্নাত এখন ৮ ফুট ২ ইঞ্চির এক মানব।