ফটিকছড়িতে সাংবাদিক আকাশের উপর দুর্বৃত্তের হামলা, নিন্দার ঝড়

সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক আকাশ।

চট্টগ্রাম : দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি এমএস আকাশের উপর সশস্ত্র হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ধারনা করা হচ্ছে হত্যা ও গুমের উদ্দেশ্যে এই হামলা চালিয়েছে সংঘবদ্ধ দুর্বৃত্তের দল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ১১ টার দিকে আজাদী বাজার থেকে মোটর বাইকে বাড়ি ফেরার পথে ৮/৯ জন সশস্ত্র দুর্বৃত্ত তার উপর হামলা চালায়।

আরো পড়ুন : মাসব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বাণিজ্য মেলা শুরু চট্টগ্রামে

সাংবাদিক আকাশ জানান, দুর্বৃত্তরা ছিল মুখোশধারী। হামলার সময় বাজার ফেরত অন্য পথচারীদের দেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তারা আকাশের হাত, পাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেছে। স্থানীয়রা গুরুতর আহত আকাশকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেছে।

আকাশ ফটিকছড়িতে সাহসী সাংবাদিক হিসেবে পরিচিত। সড়ক নির্মাণে অনিয়মের সংবাদ প্রকাশ করায় গত বছর প্রভাবশালী মহলের ইশারায় তাকে আইসিটি অ্যাক্টের মামলায় আসামী করা হয়। তখন আকাশের পক্ষে মাঠে নামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ।

এদিকে সাম্প্রতিক কিছু সাহসী সংবাদ প্রকাশ করায় একটি প্রভাবশালী মহল ক্ষুব্ধ ছিল বলে জানিয়েছেন হামলার শিকার সাংবাদিক আকাশ।

আপোষহীন সাংবাদিক আকাশের উপর যারা হামলা চালিয়েছে সেসব দুর্বৃত্তদের চিহ্নিত করে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসীন কাজী। তিনি বলেন, অন্যথায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দিতে বাধ্য হবে। আকাশের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। এমন ন্যাক্কারজনক ঘটনায় নিন্দার ঝড় বইছে চট্টগ্রামের সাংবাদিক সমাজজুড়ে।