স্ক্র্যাপ মাল কিনতে গিয়ে দেখেন মেয়ের ফাঁদ, প্রতারক আটক সীতাকুণ্ডে

স্ক্র্যাপ মাল কিনতে গিয়ে দেখেন মেয়ের ফাঁদ, প্রতারক আটক সীতাকুণ্ডে

সীতাকুণ্ড : সোহেল (৩৮) নামের মাদামবিবির হাট এলাকার এক স্ক্রাপ ব্যবসাীর কাছে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর তিনটার দিকে একটি মোবাইল থেকে ফোন আসে। অপর প্রান্ত থেকে বলা হয় জাহাজের স্ক্রাপ মালামাল আছে ভাটিয়ারী এলাকার পশ্চিমে একটি ঘরে। স্ক্র্যাপ মালামাল দেখতে সোহেল ওই এলাকায় গেলে তাকে একটি ঘরে নিয়ে আটক করে বাহির থেকে দরজা বন্ধ করে দেয় প্রতারক দল। পরে একটি মেয়ের সাথে অন্তরঙ্গ ছবি তুলে। ওই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ১০ লাখ টাকা দাবী করে। বিষয়টি পুলিশে জানানো হলে পুলিশের ফাঁদে আটকা পরে প্রতারক দলের সদস্য ইকবাল (২৫)। সে ভাটিয়ারী এলাকার ছবির আহমদের ছেলে।

আরো পড়ুন : তাপমাত্রা আরও বাড়তে পারে

বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন। ঘটানায় উপজেলার ভাটিয়ারী এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

ভুক্তভোগী সোহেল বলেন, আমাকে ঘরে ঢুকিয়ে কিছুক্ষণ পর তারা একটি মেয়েকে রুমে নিয়ে আসে। এরপর তারা জোড় করে আমার শরীর থেকে সব কাপড় খুলে ফেলে। মেয়েটিও তার শরীর থেকে কাপড় খুলে ফেলে। দুইজনকে জোর করে খাটে শুইয়ে দিতে চাইলে আমি বাঁধা দিলে আমাকে ব্যাপক মারধর করে। এসময় মোবাইল দিয়ে ছবি তুলে। এরপর বলে যে ১০ লক্ষ টাকা আনতে। আমি এত টাকা কোথায় পাবো বললে তারা বলে ৫ লক্ষ টাকা দিতে। টাকা দিতে না পারলে ছবিগুলো ইন্টারনেটে ছেড়ে দিবে বলে হুমকি দেয়। এক পর্যায়ে তাদের চাহিদা দুই লাখ টাকায় নেমে আসে। পরে তারা আমার মোবাইল থেকে আমার ব্যাবসায়ী পার্টনার শামিমকে ফোন দিয়ে দুই লক্ষ টাকা আনতে বলে। শামিম বিষয়টি আঁছ করতে পেরে স্থানীয় চেয়ারম্যান নাজীম উদ্দিনকে জানালে তিনি থানাকে অবহিত করেন। এসআই জুলফিকার ফোর্স নিয়ে সাদা পোশাকে ওই এলাকায় গিয়ে অবস্থান নেয়। রাত ৯ টার দিকে ভাটিয়ারী এলাকায় মসজিদের পাশের একটি গলিতে শামিম একটা প্যাকেট নিয়ে গলির ভিতরে গেলে এক যুবক টাকা নিতে আসে ওই সময় ওৎ পেতে থাকা পুলিশ তাকে আটক করে।

এব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার এসআই জুলফিকার হোসেন বলেন, একটি সংঘবদ্ধ চক্র ব্লাকমেইল কাজে জড়িত। একটি সফল অভিযানের মাধ্যমে ইকবাল নামের একজনকে আটক করা হয়। সে ভাটিয়ারী এলাকার ছবির আহমদের ছেলে। তার সাথে একটি বড় চক্র জড়িত। অপহ্নত ব্যবসায়ী সোহেল রানা বি-বাড়িয়ার কসবা থানার শ্যামপুর গ্রামের মৃত ফিরোজ আলমের পুত্র। সে বেশ কয়েক বছর ধরে মাদামবিবির হাট এলাকায় পুরানো জাহাজের স্ক্রাপের ব্যবসা করে আসছেন।