দুর্নীতির কারনে মেধা বিকাশ হচ্ছে না : ব্রিগেডিয়ার হামিদুল হক

বক্তব্য রাখছেন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেছেন, সমাজের প্রত্যেকটি স্তর দুর্নীতিতে আক্রান্ত। দুর্নীতির কারনে মেধা বিকাশ হচ্ছেনা। দুর্নীতির কারণে মাষ্টার্স পাস করে মেধা থাকার পরেও চাকুরী পাচ্ছেনা। দুর্নীতিকে যেভাবেই হোক প্রতিরোধ করতে হবে, দমন করতে হবে। আর তাহলেই সমাজে ও রাষ্ট্রের উন্নয়ন সম্ভব হবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে শহরের নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাইস্কুলে খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতির বিরূদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রচনা, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বিক্রেতাবিহীন সততা স্টোরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সদর জোন কমান্ডার লেঃ কর্নেল আরাফাত হোসেন, ডিজিএফআইয়ের উপ পরিচালক মোঃ শরীফুল ইসলাম, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি রুশদীনা আখতার জাহান, সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার এবং অত্র বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রীসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময়, বিতর্ক প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পরে, খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক উপস্থিত অতিথিবৃন্দদের নিয়ে সততা স্টোরের উদ্বোধন করেন, স্টল ঘুরে দেখেন এবং প্রথম ক্রেতা হিসেবে জ্যামিতি বক্স ক্রয় করে ছাত্র-ছাত্রীদের উপহার দেন।