হাজিরা দিয়ে ডাক্তাররা কোথায় যায়, প্রশ্ন দুদক কমিশনারের

দুদক কমিশনার

সকালে হাসপাতালে হাজিরা দিয়ে ডাক্তাররা কোথায় যায়? তা নজরে রাখার নির্দেশ দিয়েছেন দুর্নীতি দমন কমিশন-(দুদক) কমিশনার (তদন্ত) এ. এফ.এম. আমিনুল ইসলাম।

হাসপাতালের অনিয়মের বিষয়ে অভিযোগ নিয়ে দুদকের গনশুনানীতে অভিযোগকারীদের প্রতিউত্তরে তিনি বলেছেন, আমি দেশের অন্তত ২৫টি সরকারী হাসপাতাল গিয়েছি। এসব হাসপাতালে ব্যাপক অনিয়মে ভরপুর। সরকারি হাসপাতালগুলোর কেন এমন দশা? দুদক কমিশনার কক্সবাজার সদর হাসপাতালে সৃষ্ট জটিলতা দ্রুত সমাধান করার নির্দেশ দেন।

আরো পড়ুন : ফুটওভার ব্রীজ ব্যবহারে সচেতন পথচারী দুর্ঘটনার ঝুঁকিমুক্ত

‘জনতাই শক্তি রুখবে দুর্নীতি’-এ শ্লোগানকে সামনে রেখে কক্সবাজারে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানী চলে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় কক্সবাজার সদর উপজেলার এড. সাহাব উদ্দীন মিলনায়তনে গণশুনানী শুরু হয়ে চলে বেলা ১টা পর্যন্ত।

গণশুনানীর শুরুতে সদর হাসপাতালে চিকিৎসা বঞ্চিত সেবা প্রার্থীদের অভিযোগে উত্তপ্ত হয়ে উঠে অনুষ্ঠান প্রাঙ্গণ।

সম্প্রতি ভুল চিকিৎসা রোগীর মৃত্যু যথাযথ সমস্যা সামাধান না করে উল্টো ডাক্তাদের আন্দোলন নিয়ে প্রশ্ন তুলে উপস্থিত সেবা বঞ্চিতরা।

শুরুতে জয়নাল আবেদীন নামের এক ব্যক্তি অভিযোগ করেন, সদর হাসপাতালে বেশ কয়েকবার গিয়েও তিনি চিকিৎসা পাননি। ডাক্তাররা তার সঙ্গে খারাপ ব্যবহার করে হাসপাতাল ত্যাগ করতে বাধ্য করেছেন।

আরেক অভিযোগকারি যুবনেতা নাজিম উদ্দিন বলেন, কথায়-কথায় সদর হাসপাতালের ধর্মঘটের কারণে দুই সপ্তাহে ২০ জন মানুষের মৃত্যু হয়েছে। চিকিৎসা সেবা প্রার্থীদের ধরে মারধর করে জেলে পাঠিয়েছে ডাক্তাররা।

তিনি আরো অভিযোগ করেন, রোগীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যে মামলা দেয়া হয়েছে। সদর হাসপাতালে খাবারের মানও খুবই নিম্নমানের। দেখভালের কেউ যেন নেই।

উত্তর পর্বে কক্সবাজার সদর হাসপাতালের ডাঃ বিধান পাল সন্তোষজনক উত্তর দিতে না পারায় উপস্থিত সবার মাঝে ক্ষোভ বিরাজ করে।

গণশুনানিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার ও অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন প্রমুখ।