চোরাই তেল ব্যবসার বিরোধে যুবককে পিটিয়ে হত্যা

চোরাই তেল ব্যবসার বিরোধে যুবককে পিটিয়ে হত্যা

চট্টগ্রাম : সীতাকুন্ডে এক যুবককে রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ট্রাক ও কাভার্ডভ্যান থেকে নেওয়া চোরাই তেলের ব্যবসার অধিপত্যের বিরোধে এই ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (২৬ এপ্রিল) গভীররাতে উপজেলার ছলিমপুর ইউনিয়নে বাড়িপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবক জাফর উল্লাহ তামিম (২৭) একই ইউনিয়নের লতিফপুর গ্রামের (৮নং ওয়ার্ড) সুলতান মেম্বারের বাড়ি এলাকার মোহাম্মদ সেকান্দর আলমের ছেলে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম সোহেল ওরফে জামাই সোহেল।

আরো পড়ুন : ভারতে নিষিদ্ধ হলো ‘জনসন অ্যান্ড জনসন বেবি শ্যাম্পু’

জানা যায়, নিহত তামিম চট্টগ্রাম বন্দরসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের ট্রাক ও কাভার্ডভ্যানের চালককে ম্যানেজ করে চোরাই তেলের ব্যবসা করত। একই গ্রুপের হিরো আলম ও ফাহিম ইকবালসহ কয়েকজন ব্যক্তি ওই ব্যবসা তাদের নিয়ন্ত্রণে নেওয়ার জন্য তামিমকে কয়েকদিন পূর্ব থেকে হুমকি দিয়ে আসছিলো।

শুক্রবার রাত নয়টার সময় হিরো ও ফাহিমসহ কয়েক যুবক তামিমকে পাক্কারাস্তার মাথা নামকস্থান থেকে ধরে স্থানীয় মান্নানের ডিপোর বিপরীতে নিয়ে হাত-পা বেঁধে লোহার রড় দিয়ে পিটাতে থাকে। রাত ১টার সময় তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়লে স্থানীয় কয়েকজন ব্যক্তি তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। মেডিকেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহত তামিমের মামাত ভাই মাসুম বলেন, পাক্কামাথা এলাকা থেকে তামিমকে ধরে সন্ত্রাসীরা মান্নানের ডিপোর বিপরীতে নিয়ে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করেছে।

স্থানীয়রা জানান চট্টগ্রাম বন্দরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও লরি থেকে চোরাই তেলের ব্যবসার বিরোধ ছিলো স্থানীয় একটি সেন্টিকেটের সদস্যদের মধ্যে। সেন্টিকেটের অভ্যন্তরীন দ্বন্ধে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন।

সীতাকুন্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখার জন্য ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।

সীতাকুন্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মজিদ বলেছেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির টিম সোহেল নামে এক ব্যক্তিকে আটক করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য শনিবার বিকেলে সীতাকুন্ড থানায় আনা হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, ফকিরহাট এলাকায় তামিমকে অজ্ঞাত ব্যক্তিরা পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তামিমকে মৃত ঘোষণা করে।

তামিমের মরদেহ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান আলাউদ্দিন তালুকদার।