পানছড়ি আ’লীগের সভাপতিকে বহিস্কারের দাবী

.

খাগড়াছড়ির পানছড়িতে মুক্তিযোদ্ধা কমান্ডারকে মারধর জনসম্মুখে হত্যার হুমকি, ক্ষমতার অপব্যবহার এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানা অভিযোগে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: বাহার মিয়ার বিরুদ্ধে অনাস্থা দিয়েছে উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে কদমতলীন্থ এমপির বাংলোয় স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবরে অর্ধশত নেতাকর্মীর স্বাক্ষর সম্বলীত অভিযোগসহ লিখিত অনাস্থা দেয়া হয়।

এসময় বাহার মিয়াকে দল থেকে বহিস্কারসহ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে বিভিন্ন অপকর্মের খতিয়ান তুলে ধরা হয়।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আহম্মেদ সৈয়দ, ভুবন সরকার, সিনিয়র সহ-সভাপতি ও পাজেপ সদস্য সতীশ চন্দ্র চাকমা, সহ-সভাপতি মো: আবু তাহের, যুগ্ম সম্পাদক বিজয় কুমার দেব, উপজেলা ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিকসহ অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব বলেন, বাহার মিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতির প্রভাব খাটিয়ে আঞ্চলিক সন্ত্রাসী সংগঠনের সাথে সম্পৃক্ততা, মুক্তিযোদ্ধা কমান্ডার ও সরকারি কর্মকর্তাকে মারধর, প্রকাশ্যে হত্যার হুমকি, ক্ষমতার অপব্যবহার করে জায়গা দখল, চাঁদাবাজি, মাদক সম্রাজ্যের নিয়ন্ত্রণ, গুচ্ছগ্রামের চাউল আত্মসাৎ, আত্মীয় করণ, কাঠ ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের টাকা লোপাট, সংখ্যালঘুদের উপর হামলা ও মহাশশ্মানের জায়গা দখলসহ সকল অনৈতিক কার্যকলাপের কারণে পানছড়ি উপজেলার মানুষ অতিষ্ট
হয়ে পড়েছে।

বাহার মিয়ার এহেন কর্মকান্ডে দল ক্ষতির সম্মূখীন হচ্ছে উল্লেখ করে তার সকল অপকর্ম গুরুত্ব সহকারে পর্যালোচনা করে সংগঠনের স্বার্থে তাকে সভাপতির পদ থেকে অব্যহতি দেয়ার জন্য অনুরোধ জানিয়ে সভাপতি পদের অনাস্থা প্রস্তাব করেন।

উপস্থিত সকল নেতাকর্মীদের বক্তব্য শুনে সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময়, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, কল্যাণ মিত্র বড়ুয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র শামসুল হকসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে, অভিযুক্ত পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: বাহার মিয়া জানান, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ উদ্দেশ্যে প্রণোদিত, মিথ্যা ও ভিত্তিহীন।