ভর্তুকি মূল্যে প্রতি কেজি চাল ২৫, চিনি ৪০ টাকা বিক্রয়

ভর্তুকি মূল্যে ভোগ্য পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করছেন প্রধান অতিথি সাংসদ নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

চট্টগ্রাম : গরীব ও দুস্থ অসহায় মানুষের জন্য ভর্তুকি মূল্যে ভর্তুকি কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই)। রমজান মাসজুড়ে প্রতিদিন বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত জনপ্রতি ২৫ টাকা দরে ২ কেজি চিনি, ৪০ টাকা দরে ৫ কেজি চাউল এবং প্রতি বোতল (১ লিটার) সয়াবিন তেল ৭০ টাকা দরে ক্রয় করতে পারবে।

মঙ্গলবার (২১ মে) সকালে অক্সিজেনস্থ কেডিএস গার্মেন্টস এর সামনে ভোগ্য পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ নজরুল ইসলাম চৌধুরী এম.পি।

আরো পড়ুন : চট্টগ্রামের কর্ণফুলীসহ ৫ নদী নিয়ে মাস্টারপ্ল্যান তৈরি : নৌ প্রতিমন্ত্রী
আরো পড়ুন : মাদকের বিরুদ্ধে অভিভাবকদের সোচ্চার হতে হবে

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান, সহ-সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী এবং পরিচালক জসিম উদ্দিন চৌধুরীসহ মেট্রোপলিটন চেম্বারের সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং গণমান্য ব্যক্তিবর্গ।

সিএমসিসিআই সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী তার বক্তব্যে বলেন, প্রতি বছর দুস্থ ও গরীব মানুষের সুবিধার্থে রমজানে ভর্তুকি মূল্যে বিক্রয় কার্যক্রম চালু করে থাকি। এ বছরও আমরা কার্যক্রমের ধারাবাহিকতায় চাল, চিনি ও
তেল ভর্তুকি মূল্যে সাধারন মানুষের মধ্যে বিক্রয় করছি।

পরিচালক জসিম উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, সাধারণ মানুষের হাতের নাগালে যাতে এ রমজানে প্রয়োজনীয় ভোগ্যপণ্য ভর্তুকি মূল্যে পেতে পারে তার জন্য আমরা এ বিক্রয় কার্যক্রম প্রতিবারের মতো এবারও চালু করেছি। আশাকরি আগামীতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান। তিনি বলেন, আজকের এ অনুষ্ঠানে চট্টগ্রাম ১৪ আসনের সম্মানিত সাংসদ মো: নজরুল ইসলাম চৌধুরীকে পেয়ে অত্যন্ত আনন্দিত হয়েছি। এ জন্য তিনি সিএমসিসিআই’র পক্ষ থেকে সাংসদের নিকট আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিদিন বেলা ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত চাল, চিনি এবং তেল ভর্তুকি মূল্যে ক্রয় করতে পারবেন। আমরা যেন আগামীতেও এ ধরনের জন কল্যাণমূলক কাজ করতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নজরুল ইসলাম চৌধুরী বলেন, সিএমসিসিআই কর্তৃক এ ধরনের মহতী উদ্যোগ গ্রহণ করায় আমি আন্তরিকভাবে খুশি হয়েছি। তিনি সিএমসিসিআই কর্তৃপক্ষের ন্যায় রমজান মাসে সাধারণ মানুষের জন্য অন্যান্য ব্যবসায়ীদেরও এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান। তাহলেই দেশ ও জাতির মঙ্গল হবে বলে আশা প্রকাশ করেন।

শেয়ার করুন