টেকনাফে দুই মাদক সম্রাজ্ঞী আটক, সিন্ডিকেটের অপর ১০ সদস্য অধরা!

টেকনাফে দুই মাদক সম্রাজ্ঞী আটক, সিন্ডিকেটের অপর ১০ সদস্য অধরা!

খাঁন মাহমুদ আইউব : কক্সবাজারের টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ১৪ কেজি গাঁজাসহ ২ মহিলা মাদক বিক্তেতাক করা হয়েছে। এর পরও ধরাছোয়ার বাইরে রয়েছে সিন্ডিকেটের অন্তত আরো ১০ সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

আরো পড়ুন : নগরীতে পৃথক ঘটনায় আটক দুই নারি চোর
আরা পড়ুন : খাগড়াছড়ি বিএনপির মাহফিলে পুলিশি বাধা, সড়কে ইফতার

কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সৌমেন বড়ুয়া জানান, রবিবার (২৬ মে) রাত ১টায় গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা আনসার ব্যাটালিয়নের সহযোগিতায় টেকনাফ পৌরসভা পুরাতন পল্লান পাড়ায় অভিযান চালিয়ে ১৪ কেজি গাঁজাসহ আব্দুর রশিদেরর স্ত্রী নুর আয়েশা প্রকাশ তাহেরা (২৫) কে আটক করা হয়।

পরবর্তিতে তার স্বীকারোক্তি মতে কাইয়ুকখালী পাড়ার চিহ্নিত ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজার পাইকারী আড়তদার রোহিঙ্গা তৈয়বা উরফে বুইল্যানীনিকে (৩২) আটক করা হয়।আটকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, আটক ২ মাদক সম্রাজ্ঞীসহ এদের শক্তিশালী মাদক সিন্ডিকেটের অপর সদস্যরা হলো- কাইয়ুকখালী পাড়ার শফিউল্লার ছেলে রফিক উরফে ডিমা রফিক,রোহিঙ্গা কানফুইজ্যার ছেলে আনোয়ার,মৃত ফকির আহম্মদের কন্যা খুরশিদা,জমিদার আলমের স্ত্রী রেজিয়া উরফে রাজুনি,হাসু,হাসুর স্ত্রী রাজিয়া উরফে রাজুনি,মৃত মোহাম্মদের স্ত্রী সবুরা,মৃত লাল মোহাম্মদের স্ত্রী কুলাল পাড়ার নূরুনী মিলে একটি শক্তিশালী সিন্ডিকেট দ্বীর্ঘদিন ধরে রোহিঙ্গা ও স্থানীয় কয়েকজন মাদক বহনকারীর মাধ্যমে কুমিল্লা-আখাউড়া থেকে ইয়াবার বিনিময়ে গাঁজা ও ফেন্সিডিল এনে সুবিধেমত স্থানে মজুদ করে রাখে।পরবর্তিতে এসব মাদকের চালান পৌরসভার বৃহৎ মাদক পল্লী কুলাল পাড়া,সদর ইউনিয়নের লম্বরী,মিঠাপানিরছড়া,নাজির পাড়া,মহেষখালীয়া পাড়া,সাবরাং ইউনিয়নের নয়াপাড়া শাহপরীরদ্বীপ,সেন্টমার্টন ও হ্লেদা, নয়াপারা রোহিঙ্গা ক্যাম্প গুলোতে পাইকারী বিক্রি করে থাকে।তাছাড়া পৌরসভার নাইট্যং পাড়া বার্মাইয়া আনোয়ারের মিয়ানমার আদম ঘাট দিয়ে মিয়ানমারে পাচারের অভিযোগ বেশ পুরানো।

অপরদিকে স্থানীয় সূত্র জানিয়েছে,এসব চিহ্নিত মাদক কারবারীরা প্রত্যেকে বিভিন্ন সময়ে ইয়াবা,ফেন্সিডিল,গাঁজা সহ কুমিল্লা,চট্টগ্রাম,কক্সবাজার ও টেকনাফে আইন প্র‍য়োগকারী সংস্থার হাতে বেশ ক’বার আটক হয়ে জামিনে বেরিয়ে এসে আবার মাদক ব্যবসা নিয়ন্ত্রন করার অভিযোগ রয়েছে।এদের প্রত্যেকের বিরুদ্ধে অন্তত ২/৩ টি করে মাদক মামলা রয়েছে বলে জানাগেছে।স্থানীয়দের দাবী মাদক নির্মূল করতে গেলে এই সিন্ডিকেটের প্রত্যেক সদস্যদের ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানীয়েছেন স্থানীয় মাদক বিরোধী সাধারণ মানুষ।