পরিবহনেও শৃঙ্খলা নেই এবং সড়কেও শৃঙ্খলা নেই
শুধু ঈদ কেন, সারা বছরই রাস্তায় স্বস্তি থাকবে : ওবায়দুল কাদের


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের বাড়ি ফেরা স্বস্তিদ্বায়ক হয়েছে। আমরা বহুদিন পর স্বস্তির জায়গায় এসেছি। এ স্বস্তিদায়ক যাত্রা আগামী দিনেও রাখতে চাই। শুধু ঈদ কেন, সারা বছরই রাস্তায় স্বস্তি থাকবে, এটাই জনগণ আশা করে। এখন ঢাকা থেকে চট্টগ্রাম ৪ ঘণ্টায় যাচ্ছে। ঈদযাত্রা এর আগে এত স্বস্তিদায়ক ছিলনা।

ঈদুল ফিতরে বাড়ি ফেরা যাত্রীদের কাছ থেকে পরিবহন শ্রমিকরা অতিরিক্ত ভাড়া আদায় করার খবরে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩ মে) সচিবালয়ে নিজ দপ্তরে তিনি বলেন, পরিবহন মালিকদের লোভ সীমা ছাড়িয়েছে। তবে তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। ঈদযাত্রা এর আগে এত স্বস্তিদায়ক হয়নি। কোথাও থেকে বড় ধরনের যানজটের খবর পাইনি। একটু চাপ বাড়বে গার্মেন্টস ছুটির পর।

তিনি আরো বলেন, সড়কে ও পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের সরকারের চ্যালেঞ্জ। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। আমরা এটার প্রতিকার করব। পরিবহন মালিকদের দৌরাত্ম্য বেড়েছে।

এ দেশে সততার সাথে কাজ করা -এটা একটা চ্যালেঞ্জ। সত্য কথা আমরা খুব কম লোকই বলি। রাজনীতিতে সৎ মানুষের সংখ্যা খুব বেশি নেই। আমরা সবাই সৎ হলে দেশের চেহারাটা বদলে যেত। আমাদের এখানে অবকাঠামোগত উন্নয়ন আশাতিরিক্ত হয়েছে। কিন্তু ডিসিপ্লিনের অভাবে এর সুফল আমরা জনগণের কাছে পৌঁছাতে পারিনি। এখানে শৃঙ্খলা হচ্ছে বড় সঙ্কট। পরিবহনেও শৃঙ্খলা নেই এবং সড়কেও শৃঙ্খলা নেই। সবচেয়ে বড় সমস্যা হচ্ছে শৃঙ্খলা।

শেয়ার করুন