ভালবাসায় সিক্ত বিশ্বখ্যাত খাগড়াছড়ির তিন ফুটবল কন্যা

ভালবাসায় সিক্ত বিশ্বখ্যাত খাগড়াছড়ির তিন ফুটবল কন্যা

খাগড়াছড়ি : দেশ-বিদেশে সুনাম অর্জনের জন্য খাগড়াছড়ি জনগণের ভালোবাসায় সিক্ত হলেন, বিশ্বখ্যাত জেলার তিন ফুটবল কন্যা। যাদের পায়ের যাদু দেশ ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিশ্ব অঙ্গনে। বয়সভিত্তিক ও জাতীয় মহিলা ফুটবল দলের উজ্জ্বল নক্ষত্র পার্বত্য জেলার পাহাড়ী জনপদ খাগড়াছড়ির এই তিন কন্যা।

তারা হলেন- মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনী।

সম্প্রতি বঙ্গমাতা অনুর্ধ্ব ১৯ আন্তর্জাতিক টুর্নামেন্টে মঙ্গোলিয়ার বিপক্ষে গোল করে ফিফা’র ম্যাজিকেল গোলদাতার সেরা দশের মধ্যে পঞ্চম স্থান অর্জন করেছেন মনিকা চাকমা। তাদের এই কৃতিত্বকে সম্মান ও উৎসাহ দিতে

সোমবার (৩ জুন) খাগড়াছড়ির অফিসার্স ক্লাব মিলনায়তনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত গণসংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে নারীরা এগিয়ে যাচ্ছে মন্তব্য করে প্রধান অতিথি বলেন, এই তিন কন্যা প্রাচুর্য্যময় বাংলাদেশের সম্পদ। খাগড়াছড়িতে নিয়মিত ক্যাম্প করলে তাদের মতো আরো অনেকে ফুটবলে যোগ্যতার স্বাক্ষর রাখবে।

গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা। এতে আরো বক্তব্য রাখেন, খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: হামিদুল হক, ডিজিএফআই্ কমান্ডার কর্ণেল নাজিম উদ্দিন, জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম প্রমুখ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বর্নিল এ গণসংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা। অনুষ্ঠানের শুরুতে ম্যাজিকেল মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনী নিজেদের অনুভুতি জানিয়ে বক্তব্য রাখেন।

পরে, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা, জেলা পুলিশ, খাগড়াছড়ি পৌরসভা ও বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের পক্ষ থেকে তিন ফুটবল কন্যার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয় অতিথিবৃন্দ।

শেয়ার করুন