সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী
ঈদে জঙ্গি হামলার আশঙ্কা ছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

এবারের ঈদুল ফিতরে জঙ্গি হামলার আশঙ্কা ছিল জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আন্তরিক চেষ্টায় কোনো অঘটন ছাড়াই সব কিছু সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সবাইকে সম্পৃক্ত করে এ ধরনের হুমকি মোকাবিলা করার কথা জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, এক্ষেত্রে জনগণকে সজাগ ও সচেতন থাকতে হবে।

রবিবার (৯ জুন) গণভবনে ত্রিদেশীয় সফরশেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ আশংকার কথা জানান।

প্রধানমন্ত্রীর সম্প্রতি জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গত ২৮ মে থেকে ৭ জুন পর্যন্ত তিনি এই তিন দেশ সফর করেন।

লন্ডনে পলাতক বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ব্রিটিশ সরকারের সঙ্গে আলাপ-আলোচনা চালাচ্ছি। আজ হোক-কাল হোক এক সময় শাস্তি কার্যকর হবে। এটুকু বলতে পারি। রোহিঙ্গা শরণার্থীদের ফেরত পাঠানো প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের নিয়ে চীন-ভারত-জাপান সবার সঙ্গে কথা বলেছি। তারা সবাই মেনে নিয়েছে যে রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক। সমস্যা হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, যারা সেখানে ভলান্টিয়ার সার্ভিস দেয়, তারা চায় না রোহিঙ্গারা কোনো দিন নিজ দেশে ফেরত যাক। কারণ এ সংস্থাগুলোয় বিশাল অঙ্কের টাকা আসে। শরণার্থীরা চলে গেলে তাদের চাকরি-বাকরি থাকবে না। তা না হলে কেন তারা বিরোধিতা করবে। মুশকিল হচ্ছে, মিয়ানমারকে নিয়ে। তারা কিছুতেই রোহিঙ্গাদের নিতে চায় না।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দুই পাশে আওয়ামী লীগের সভাপতিম লীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আসন গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন