চাঁদা না পেয়ে ক্যাবল নেটওয়ার্ক কেটে দিলো ইউপি সদস্য মনিরুল

চাঁদা না পেয়ে ক্যাবল নেটওয়ার্ক কেটে দিলো ইউপি সদস্য মনিরুল

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে :: কক্সবাজারে রামু উপজেলার গর্জনিয়ায় চাঁদার দাবীতে স্থানীয় এক মেম্বার কর্তৃক ডিস সংযোগ কেটে দেওয়ায় অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে এলাকায় চলছে উত্তেজনা। যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।

ক্যাবল নেটওয়ার্ক (ডিস লাইন) মালিক সাইফুর রহমান সাংবাদিকদের জানান, গর্জনিয়া ইউপির ৭নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মনিরুল আলম আমার কাছ থেকে প্রথমে এককালীন ৫০ হাজার টাকা এবং প্রতি মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবী করেন। আমি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় গত ২০ এপ্রিল ইউনুস শিকদারের বাড়ির সামনের ডিস লাইন বিচ্ছিন্ন করে দেয়।

সোমবার (৯ জুন) দাবীকৃত চাঁদা না দেওয়ায় রাতে আমার ডিসের লাইন কেটে দেয়। এছাড়াও উক্ত মেম্বার আমাকে বিভিন্ন ধরনের হুমকি ধুমকি দেয়। এক পর্যায়ে মেম্বার রাত্রে দেখে নেওয়ার কথা বলায় আমি মুমিনের দোকানে ডিসের লাইন সংযোগ না দিয়ে চলে আসি। ঐদিন রাত আনুমানিক তিনটারর দিকে হাফেজ আহমদের বাড়ির সামনে ডিস এবং ইন্টারনেটের লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। অথচ আমি এই লাইনের জন্য সরকারকে রাজস্ব দিয়ে আসছি।

বিষয়টি গর্জনিয়া যুবলীগের সভাপতি হাফেজ আহমদ ও ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানকে জানানো হলে ওই মেম্বার আমাকে পুনরায় হুমকি দেয়।

জানতে চাইলে মেম্বার মনিরুল আলম চাঁদা দাবি করার কথা অস্বীকার করে বলেন, আমি বাড়ীতে ডিস লাইনের সংযোগ দেওয়ার জন্য ডিস মালিকদের খুঁজছিলাম। সড়েজমিনে পরিদর্শন করতে গিয়ে ঘটনা স্থলে উপস্থিত যুবলীগের সভাপতি হাফিজ আহমদ ও এলাকার অনেকে বলেন ৭ নম্বর ওয়ার্ডে বিদুৎ এর মিটার লাগানোর সময় প্রতিটা বাড়ি থেকে মেম্বারকে টাকা দিতে হবে। যদি টাকা দিতে না পারেন তাহলে এখানে ডিসের লাইন এবং বিদ্যুৎ মিটার লাগানো যাবে না। কারণ জানতে চাইলে মেম্বার মনিরুল আলম বলেন, আমি কষ্ট করে বিদ্যুৎ লাইন এখানে এনেছি আমাকে অবশ্যই টাকা দিতে হবে। মেম্বার মনিরুল আলমকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করার দাবী জানিয়েছেন স্থানীয় বহু ভুক্তভোগী।