জাপার সাবেক মহাসচিব রুহুল আমিনের বিরুদ্ধে নারী ধর্ষণচেষ্টা মামলা

জাপার সাবেক মহাসচিব রুহুল আমিন

জাতীয় পার্টির আলোচিত সমালোচিত নেতা এবিএম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে এক তরুণীকে ধর্ষণচেষ্টা অভিযোগ পাওয়া গেছে। নাজরিন আক্তার স্বর্ণা (৪৫) নামে এক নারী এমন অভিযোগ এনে মঙ্গলবার পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি নালিশী মামলা করেন। সংশ্লিষ্ট আদালতের বিচারক নিতাই চন্দ্র মামলাটি গ্রহণ করলেও বিকেল পর্যন্ত কোন আদেশ দেননি।

আরো পড়ুন : চট্টগ্রামের অলংকার মোড়ে পুলিশের চাঁদাবাজি : ভিডিও

নবম জাতীয় সংসদ ভেঙে দেওয়ার পরে জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার ৩ মাসের জন্য পর্যটন মন্ত্রণায়ের দায়িত্ব পেলে পটুয়াখালীতে ব্যাপক ভূমিদস্যুতার অভিযোগ ওঠে। বিশেষ করে তার বিরুদ্ধে তৎকালীন পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহাবুবুর রহমান তালুকদারের মালিকানাধীন জমিও ক্ষমতার প্রভাব খাটিয়ে নিজের নিয়ন্ত্রণে নেওয়ার গুরুতর অভিযোগ রয়েছে। ক্ষমতার স্বল্প সময়ের মধ্যে তিনি সেখানে গড়ে তোলেন হোটেল মোটেলসহ একাধিক ব্যবসাপ্রতিষ্ঠান। পরবর্তীতে রুহুল আমিন হাওলাদার ১০ম জাতীয় সংসদে পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য ছিলেন।

জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দ্বন্দ্বে তৎসময়ে স্থানীয় বাসিন্দা নাজরিন আক্তার স্বর্ণাকে তিনি বেশ কয়েকদিন জেল ও খাটান। সেই নারী এবার রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ আনায় বিষয়টি বেশিমাত্রায় আলোড়িত হচ্ছে।

নিশ্চিত হওয়া গেছে- আলোচিত এই মামলাটির বাদী নাজরিন আক্তার স্বর্ণার বাসভবন কুয়াকাটায় অবস্থিত রুহুল আমিন হাওলাদারের গ্রান্ড হোটেলের পেছনে। মূলত হোটেলটি গড়ে তোলা জমি নিয়ে নারীর সাথে তার দ্বন্দ্ব দেখা দেয়।

নাজরিন আক্তার স্বর্ণা মুঠোফোনে ক্রাইম ওয়াচকে জানিয়েছেন- রুহুল আমিন হাওলাদার তাকে বিভিন্ন সময়ে উত্ত্যক্ত করে আসছিলেন। গত ০৮ জুন সন্ধ্যা রাতে কুয়াকাটাস্থ তাঁর স্বর্ণাঞ্চল বাড়িতে যান রুহুল অমিনসহ আরও অন্তত ৫ থেকে জন ব্যক্তি। তখন তাকে ভয়ভীতি দেখিয়ে একদফা মারধর করেন। পরবর্তীতে সহযোগীদের সহয়তায় রুহুল আমিন হাওলাদার তাকে ঘরের ভেতরে ফেলে ধর্ষণচেষ্টা করেন।’

এই বিষয়য়ে জানতে রুহুল আমিন হাওলাদারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন