প্রতারণা মামলায় কারাগারে টেকনাফের বিএনপি নেতা

প্রতারণা মামলায় টেকনাফের বিএনপি নেতা জেলে

পর্যটন নগরী কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানী পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইফতেখার উদ্দীন চৌধুরীর দায়েরকৃত একটি মামলায় (সিআর ৪১৯/২০১৬) টেকনাফ পৌর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক বাংলাভিশন ও বাংলাদেশ প্রতিদিনের টেকনাফ প্রতিনিধি, টেকনাফ পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সালাম (৩৭) কে কারাগারে পাঠিয়েছে আদালত।

১৯ জুন (বুধবার) সাংবাদিক আবদুস ছালাম তার বিরুদ্ধে বিচারাধীন মামলায় কক্সবাজারের বিজ্ঞ ২য় যুগ্ন দায়রা জজ আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক উক্ত জামিন আবেদন নামঞ্জুর করে বিএনপি নেতা সালামকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বাদীর আইনজীবি এড. সৈয়দ আলম আব্দুস সালামকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে মামলার বাদী দৈনিক ইনানী সম্পাদক ইফতেখার উদ্দীন চৌধুরী জানান,আব্দুস সালাম আমার পত্রিকার প্রতিনিধি থাকাকালীন সম্পর্কের সূত্র ধরে টেকনাফে লবণ মাঠ ইজারা নিয়ে দেওয়ার কথা বলে আমার কাছ থেকে লিখিত ডকুমেন্টের মাধ্যমে ১ লাখ ৫৮ হাজার টাকা গ্রহণ করেন।এর আগে তাকে একটি চেক প্রদান করি যা টাকা প্রদানের পর ফেরত দেওয়ার কথা থাকলেও সে চেক ও টাকা কোনটি ফেরত না দিয়ে উল্টো আদালতে আমার বিরুদ্ধে মামলা দায়ের করে আমার সম্মানহানি করে। তৎপ্রেক্ষিতে আমি আদালতের শরণাপন্ন হলে আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করে। দীর্ঘদিন পলাতক থাকার পর আদালতে হাজির হলে তাকে কারাগারে প্রেরণ করেন।