জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই : মেয়র

২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের শান্তিবাগ শ্যামলী, বসুন্ধরা ও রমনা আবাসিক এলাকার ছাত্রলীগ ও আওয়ামী লীগের কর্মী এবং স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভা বুধবার (১৯ জুন ) বিকেলে চসিক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চসিক এর অতিরিক্ত প্রধান প্রকৌশলি রফিকুল ইসলাম মানিক, বেলাল আহমদ, আলী আহমদ সরকার, তৌহিদুল ইসলাম বাবু, আহসান হাবিব আহসান, মোশারফ হোসেন ও শাহজাহান প্রমুখ।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই। এ নগর আমাদের, এখানে আমরা জন্মগ্রহণ করেছি। এ নগরকে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলেরই। বিশ্বমানের একটি নগর গড়ার গুরু দায়িত্ব নগরবাসীর। আমাদের শহরকে আমাদের সন্তানের মত লালন-পালন করতে হবে।

জলাবদ্ধতা নগরবাসীর জন্য অভিশাপ। এক সময় নগরে জোয়রের ও বৃষ্টির পানি প্রবাহিত হওয়ার জন্যে পর্যাপ্ত পরিমাণ জলাশয়, ডোবা, খাল, বিল ওপুকুর ছিল। ফলে নগরিতে সেই সময়ে জলাবদ্ধতা সৃষ্টি হতোনা। পরিকল্পিত একটি নগরে ১২ শতাংশ জলাশয় থাকা দরকার। নগরিতে বর্তমানে
১ শতাংশ জলাশয়ও নেই।

শেয়ার করুন