গ্যাস সংযোগের দাবিতে গ্রাহকদের অবস্থান কর্মসূচি

কেজিডিসিএল’র সামনে আবাসিকে গ্যাস সংযোগের দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেন কয়েক’শ গ্রাহক

চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) সামনে আবাসিকে গ্যাস সংযোগের দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেন কয়েক’শ গ্রাহক। অবিলম্বে গ্যাস সংযোগ না দিলে তারা বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথাও জানিয়েছেন।

আরো পড়ুন : ডিআইজি মিজানকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

নগরীর ষোলশহরে কেজিডিসিএল অফিসের সামনে সোমবার (১ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেন গ্রহকরা।

সেখানে মিছিল-স্লোগানের পাশাপাশি বক্তব্য রাখেন কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের নেতারা।

উপস্থিত গ্রাহকরা জানান, ২৫ হাজার গ্রাহক চার বছর আগে আবাসিকে গ্যাস সংযোগের জন্য টাকা জমা দেন। কিন্তু বারবার আশ্বাসের পরও গ্যাস সংযোগ দিচ্ছে না। আবাসিকে গ্যাস সংযোগ না দিলেও শিল্প-কারখানায় সংযোগ দেওয়া হচ্ছে।

কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী বলেন, ‘গ্যাস সংযোগ পাওয়া আমাদের অধিকার।

আবাসিকে বাদ দিয়ে সরকার কেন শিল্প-কারখানায় গ্যাস দিচ্ছে। ব্যবসায়ী-শিল্পপতিদের গ্যাস পাবার অধিকার আছে, সাধারণ মানুষের অধিকার নেই?’

তিনি জানান, অবিলম্বে আবাসিকে গ্যাস সংযোগ না দিলে অনশন, ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

অবস্থান কর্মসূচিতে আসা গ্রাহকদের অভিযোগ- আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ থেকে বঞ্চিত করার ক্ষেত্রে কেজিডিসএল’র একশেণির দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারি জড়িত।

তারা মোটা অঙ্কের টাকার বিনিময়ে শিল্প-কারখানায় গ্যাসের সংযোগ দিচ্ছেন।

টাকা নিয়ে চার বছর ধরে গ্যাস সংযোগ না দেওয়ায় কেজিডিসিএল’র কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন বিক্ষুব্ধ গ্রাহকরা।

শেয়ার করুন