সাংবাদিক আজাদ তালুকদারের নেতৃত্বে জার্নালিস্ট অ্যালায়েন্সের যাত্রা শুরু

চট্টগ্রাম শহরে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রাঙ্গুনিয়াবাসীদের নিয়ে যাত্রা শুরু করেছে ‘রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্স’।

শনিবার (৬ জুলাই) নগরের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক সভায় সাংবাদিক আজাদ তালুকদারকে আহ্বায়ক ও অলিউর রহমানকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন-দৈনিক ইনকিলাব পত্রিকার সিনিয়র রিপোর্টার রুমু বড়ুয়া, দৈনিক প্রথম আলোর সিনিয়র সহ-সম্পাদক আশরাফ উল্লাহ রুবেল ও দৈনিক ডেইলি স্টারের স্টাফ করেসপন্ডেন্ট মোস্তফা ইউসুফ। আগামী ৬ মাসের মধ্যে আহ্বায়ক কমিটি একটি গঠনতন্ত্র ও একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনে কাজ করবে।

রাঙ্গুনিয়ার শিক্ষা, সংস্কৃতি ও আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখা ও চট্টগ্রাম শহরে কর্মরত সংবাদকর্মীদের পারস্পরিক ভ্রাতৃত্ববোধ তৈরি সর্বোপরি মানবৃদ্ধিতে রাঙ্গুনিয়া জার্নালিস্ট অ্যালায়েন্স কাজ করে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-দৈনিক আজাদীর সহ সম্পাদক কাশেম শাহ, দৈনিক পূর্বদেশ পত্রিকার সহ সম্পাদক সুরেশ কুমার দাশ, বাংলাদেশ সংবাদ সংস্থার রিপোর্টার জিগারুল ইসলাম, সাংবাদিক ইয়াকুব আলী মনি, চ্যানেল২৪ স্টাফ রিপোর্টার রনি দত্ত, হাশেম তালুকদার, সুপ্রভাত বাংলাদেশের সহ সম্পাদক মোহাম্মদ আবদুল আলী, কাকন দেব ও কাঞ্চন মহাজন।

শেয়ার করুন