হাটু পানিতে কর অফিস ও হাসপাতাল

.

আগ্রাবাদের অভিশপ্ত জীবন থেকে যেন রেহাই নেই নগরবাসীর।  বর্ষা মৌসুমে একদিকে বৃষ্টি অপরদিকে হরহামেশাইন ঢুকে পড়ে জোয়ারের পানি। এ দুই মিলে চরম বিব্রতরকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের। অপরদিকে বেঞ্চ ফেলে চলাচল করছে কর অফিসের অফিসাররা।

আরো পড়ুন: চার দফা দাবির আন্দোলনে অচল চট্টগ্রাম নার্সিং কলেজ

আরো পড়ুন: মাঝপথে থেমে গেলো এমভি মতিন!

সরেজমিনে শনিবার (৬ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে গিয়ে দেখা যায়, নিচতলায় হাঁটু পানি উঠে গেছে। ফলে শিশু বিকাশ কেন্দ্র, জেনারেল ওয়ার্ড, বহির্বিভাগ ও প্রশাসনিক কার্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। হাসপাতালের নিচতলায় পানি ঢুকতে শুরু করে আরোও আগে থেকে। ধীরে ধীরে হাঁটু পানি জমে যায়। এক পর্যায়ে হাসপাতালের ভেতরে পানি থৈ থৈ করে।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবদুস সামাদ নয়াবাংলাকে বলেন, ‘পানি ওঠার কারণে নিচতলার রোগীদের উপরের বিভিন্ন ওয়ার্ডে নেওয়া হয়েছে। হাঁটার জন্য বিকল্প রাস্তা হিসেবে উঁচু বেঞ্চ বসানো হয়েছে। একই অবস্থা আগ্রাবাদ কর অঞ্চল অফিসগুলোতেও। সেখানেও বেঞ্চ ফেলে তার পর প্রবেশ করছেন কর আদায়কারী অফিসাররা।

হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক বলেন, রোগীদের সুরক্ষায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

‘যেহেতু নিয়মিত এ এলাকায় পানি উঠে, তাই বর্ষা আসলে আমরা বিকল্প ব্যবস্থা করি। পানি উঠার কারণে চলাফেরায় কিছুটা সমস্যা হলেও হাসপাতালের সেবা চালু রয়েছে।’

শেয়ার করুন