পর্যটনমূখী আধুনিক শহর হবে খাগড়াছড়ি : পৌরসভা মেয়র

মেয়র রফিকুল আলম

সারা দেশের মধ্যে প্রথম স্থান অধিকারী ৬ষ্ঠ পরিষদের চলমান উন্নয়ন কার্যক্রম ও সার্বিক বিষয়ে সাংবাদিকদের মতামত এবং সহযোগীতা চেয়ে প্রেস ব্রিফিং করেছে খাগড়াছড়ির মেয়র রফিকুল আলম।

সোমবার (৮ জুলাই) দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : প্রযুক্তি সহায়তায় ডবলমুরিং থানা পুলিশের পাশে কেএসআরএম
আরো পড়ুন : মিরসরাইয়ে দুই চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা

এসময়, পৌরবাসীর জীবনযাত্রা ও সামগ্রীক উন্নয়নের পাশাপাশি শিক্ষার আলোয় আলোকিত করার মাধ্যমে খাগড়াছড়িকে যানজটমুক্ত, পর্যটনমূখী একটি আধুনিক শহর হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে মেয়র রফিকুল আলম বলেন, পৌর শহরে আধুনিক সড়ক নির্মাণে ১৪ কোটি ৪৬ লক্ষ টাকার উন্নয়মনমূলক কাজসহ পৌর বাস টার্মিনাল নির্মান, আবাসন প্রকল্প, শালবন স্কুল এন্ড কলেজ, জিরো মাইলে ট্রাক টার্মিনাল, কফি হাউজসহ নানা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পৌরসভার বিএমডিএফ প্রকল্পের আওতায় অধিগ্রহণকরা জায়গায় পৌর মার্কেটের কাজ শুরু করলেও একটি পক্ষ এই উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টি করছে। তবে, এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে পৌর কর্তৃপক্ষ।

তিনি বলেন, এবার খাগড়াছড়ি পৌরসভায় ২০১৯-২০ অর্থ বছরে ৭৩ কোটি ৮০ লক্ষ ৫৯ হাজার ৭শ ৭৩ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। এ বাজেট পৌরবাসীর সামগ্রীক উন্নয়ন ও জনসেবার ফসল। সে সাথে দ্রুত সময়ের মধ্যে ধারাবাহিক উন্নয়নের মধ্যদিয়ে আধুনিক শহর হিসেবে খাগড়াছড়িকে রূপান্তরিত করতে পৌর কর্তৃপক্ষ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। ৬ষ্ঠ পরিষদের চলমান উন্নয়ন কার্যক্রম ও সার্বিক বিষয়ে জেলায় কর্মরত সাংবাদিকদের মতামত এবং পরামর্শ পেলে স্বচ্ছতা, জবাবদিহিতার মাধ্যমে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে এই পরিষদ যানজটমুক্ত, পর্যটনমূখী আধুনিক শহর বিনির্মানের কাক্ষিত স্বপ্ন বাস্তবায়নে সহায়ক হবে বলে জানান মেয়র রফিকুল আলম।

এসময়, প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ, পৌরসভার সচিব পারভিন আক্তার খোন্দকার, প্রধান নির্বাহী প্রকৌশলী দীলিপ বিশ্বাস, হিসার রক্ষক সাহেদ মো: নূর আবেদীন, ৪নং পৌর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মো. জাফর আহম্মেদ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর, মো: শাহ আলম, ১নং ওয়ার্ড কাউন্সিলর অতীশ চাকমাসহ জেলা কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।