তিনজনের বহিষ্কার সাজা একবছর
শিক্ষকের গায়ে কেরোসিন দেয়া ইউএসটিসির সেই ছাত্র বহিষ্কার

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ইউএসটিসির প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী

চট্টগ্রাম : ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দেয়ার ঘটনায় অভিযুক্ত ছাত্র মাহমুদুল হাসানকে স্থায়ী বহিষ্কার করেছে প্রশাসন। একই ঘটনায় আরও তিন অভিযুক্তকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- মাইনুল আলম, শেখ রাসেল ও মো. আরিফ হোসেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১২টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ইউএসটিসির প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী এসব তথ্য জানান।

আরো পড়ুন : লাশ পার করতে গিয়ে নিজেই লাশ
আরো পড়ুন : ফেসবুকে ‘মাথা কাটার’ গুজব ছড়ানোর অভিযোগে ২জন আটক

তিনি বলেন, কেরোসিন দেয়ার ঘটনার পর বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে চারজনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর এসএম সোয়েব, মোহাম্মদ শহীদুল ইসলাম, মোহাম্মদ আবদুর রশিদ ও বৈশাখী বিশ্বাস।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ জুন ইউএসটিসি ক্যাম্পাসে অফিস থেকে অধ্যাপক মাসুদকে টেনে বের করে লাঞ্ছিত করা হয়। এ সময় তার শরীরে কেরোসিন ঢেলে দেন লাঞ্ছনাকারীরা। বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, জড়িতদের বড় দুর্ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল। কিন্তু পরিবেশ-পরিস্থিতির কারণে তাদের উদ্দেশ্য সফল হয়নি। ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে খুলশী থানায় শিক্ষার্থী মাহমুদুল হাসানকে আসামি করে মামলা করা হয়।

শেয়ার করুন