সীতাকুণ্ডে জাতীয় মৎস সপ্তাহের উদ্বোধন

সীতাকুণ্ডে জাতীয় মৎস সপ্তাহের উদ্বোধন

“মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে ও “মৎস্য সেক্টরের সমৃদ্ধি সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহ শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে উপজেলা প্রাঙ্গণে র‌্যালির, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করণের মাধ্যমে এ মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন।

আরো পড়ুন : বিশ্বকাপ বাছাইয়ে ভারত-কাতার বাংলাদেশের গ্রুপে
আরো পড়ুন : ‘প্রলোভন দেখিয়ে মন্ত্র পাঠ অন্যায়’: হাইকোর্ট

এ সময় তিনি উপস্থিত জেলে সম্প্রদায়ের লোকদের উদ্দ্যোশে বলেন,‘বর্তমান সরকার ৬৫ দিন সমুদ্রে মৎস্য আহরণ বন্ধ রাখার কারণে আমরা পূর্বের থেকে দ্বিগুন ইলিশ সাগর থেকে পাচ্ছি। ডিমের মাছ সঠিক ভাবে পোনা ছাড়তে না পারলে সমুদ্রে মাছ কিভাবে বাড়বে। তাই আপনার যারা মৎস্য চাষী আছেন, বুঝতে হবে, দ্বিগুন মাছগুলো আপনারাই সাগর থেকে ধরবেন আর আমরা কিনে খাবো।’

উপজেলা নিবার্হী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও কাজী ছাব্বির আহমদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবেরি, উপজেলা মৎস্য কর্তকর্তা মো.শামীম আহমদ ও যুব উন্নয়ন কর্মকর্তা মো.শাহ আলম।

বক্তব্য রাখেন দৈনিক জনকণ্ঠ ও পূর্বদেশ সীতাকুন্ড প্রতিনিধি জাহেদুল আনোয়ার চৌধুরী, মৎস্যজীবী মুক্তিযোদ্ধা মো.শাহ আলম, উপেন্দ বাবু ও ইপসার প্রতিনিধি মহসিন মিয়া। অনুষ্ঠানের এক ফাঁকে প্রধান অতিথি এস.এম.আল মামুন উপজেলা পুকুরে মাছের পোনা ছেড়ে অবমুক্ত করেন।