লামায় ডাচ-বাংলা ব্যাংকের শাখা উদ্বোধন

লামায় ডাচ-বাংলা ব্যাংকের শাখা উদ্বোধন

বান্দরবান: লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে ডাচ-বাংলা ব্যাংকের শাখা উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২১ জুলাই) সকাল ১১টায় শাখার উদ্বোধন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আজিজনগর একটি মডেল ইউনিয়ন, মডেল ইউনিয়ন বিধায় আজিজনগর ইউনিয়নে আজ এত উন্নয়ন। জনগণের সুবিধার্থে হাতের নাগালে বিভিন্ন ব্যাংক আজিজনগরে আছে। ডাচ-বাংলা ব্যাংক উদ্বোধনের মাধ্যমে জনগণকে আরো সঞ্চয়ী হওয়ার একটি সুপথ। এই ব্যাংক থেকে মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে বিভিন্ন শিক্ষা উপকরণ ও উপবৃত্তি প্রদান করা হয়।

এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, আজিজনগর চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা উপকরণ ও উপবৃত্তি প্রদান করে পিছিয়ে পড়া, গরিব, অসহায়, মেধাবী ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করার আহব্বান জানান।

তিনি বলেন, স্বপ্ন দেখে একজনে বাস্তবায়ন করে অনেকে। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন। পাশাপাশি তিনি বান্দরবান জেলাসহ তিন পার্বত্য জেলায় ডাচ-বাংলা ব্যাংকের শাখা উদ্বোধনের আহ্বান জানান।

এসময় বক্তব্যে রাখতে গিয়ে ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো: শিরিন বলেন, ডিজিটাল বাংলাদেশের জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে দেশে অনেক উন্নয়ন হয়েছে। বর্তমানে চট্টগ্রামে ডাচ-বাংলা ব্যাংকের ১৬টি শাখা রয়েছে, তার মধ্যে আজিজনগরে ১টি, আপনারা যারা গ্রাহক আপনারা এই ব্যাংকের মাধ্যমে নিশ্চয়ই লাভবান হবেন।

এসময় ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল কাশেম মো: শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লহ্মীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, মহিলা সদস্য ফাতেমা পারুল, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, ভাইস চেয়ারম্যান জাহেদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ, চকরিয়া উপজেলা চেয়ারম্যান মো: ফজলুল করিম সাঈদী, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জসিম উদ্দিন কোম্পানী, চৌধুরী শপিং কমপ্লেক্স এর মালিক ও বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম, লামার উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, ডাচ-বাংলা ব্যাংকের কর্মকর্তাগণ, রাজনীতিবিদ, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি ও ব্যাংকের গ্রাহকরা।