এয়ারটেল কোম্পানীর ৭০ সিম কার্ডসহ আটক ১

মোঃ বশির হোসেন ইমু

চট্টগ্রাম: বন্দর নগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় এলাকা থেকে ৭০টি এয়ারটেল কোম্পানীর সিম কার্ডসহ এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ।

সোমবার (২২ জুলাই) দুপুর সাড়ে বারোটায় বিশেষ অভিযান চালিয়ে মোঃ বশির হোসেন ইমুকে (২২) গ্রেফতার করা হয়।

আসামী বশির হোসেন ইমু রাঙ্গামাটি জেলার লংগুদু থানার মো: আবুল হোসেনের পুত্র। সে বর্তমানে রৌফবাদ এলাকায় বসবাস করেন।

আরো পড়ুন: নাইক্ষ্যংছড়িতে বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

গোয়েন্দা (উত্তর) বিভাগের পুলিশ পরিদর্শক মোঃ রেজাউল করিমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অক্সিজেন মোড় এলাকা হতে তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, গ্রেফতারকৃত আসামী লাইলা এন্টারপ্রাইজ প্লাস নামক ডিস্ট্রিবিউশন হাউজের সেলস রিপ্রেজেন্টেটিভ (এস.আর) হিসাবে কর্মরত আছে। গ্রেফতারকৃত আসামী সিমকার্ড নেটওয়ার্ক কোম্পানীর অনুমতি না নিয়ে অজ্ঞাত ব্যক্তির নামে রেজিস্ট্রেশন করে রাখে, যা পরে বেশী দামে অন্যত্র বিক্রি করে।

সে আরো জানায়, সিম রেজিস্ট্রিশনের সঙ্গে জড়িত কয়েকটি ডিস্ট্রিবিউশন হাউজের কিছু অসাধু কর্মকর্তা অধিক মুনাফার লোভে অবৈধভাবে সিম বিক্রি বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ব্যক্তরি নামে অবৈধভাবে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সম্পন্ন করে সিম বিক্রয় করে আসছে৷ এ ধরনের অবৈধ সিম সাধারণত অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার হয়ে থাকে, যেমন- জঙ্গী কর্মকান্ড, হত্যা, অপহরন, অবৈধ হুমকি, চাঁদাবাজি, বিকাশ প্রতারনা, রোহিঙ্গা ক্যাম্প এবং ভিওআইপি ব্যবসাসহ নানাবিধ অপরাধমূলক কাজে সন্ত্রাসীরা ব্যবহার করে থাকে৷

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

শেয়ার করুন