মশা নিধনের স্প্রে কর্মসূচি

মশা নিধনের স্প্রে কর্মসূচি

নাইক্ষ্যংছড়ি : সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে এলাকাবাসীর সেবার লক্ষ্যে এবং ম্যালেরিয়া – ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচাতে সদর ইউনিয়নে তিন দিনব্যাপী মশক নিধন কর্মসূচি হাতে নিয়েছে সদর ইউনিয়ন পরিষদ।

সোমবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

আরো পড়ুন : চিনলাম বাবা দেবীশেঠীকে….শুনুন ভিডিওটি
আরো পড়ুন : সংখ্যাতত্ব বলছে মা হচ্ছেন প্রিয়াঙ্কা

পরে পরিষদ বর্গসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, এলাকার লোকজন নিয়ে একটি সচেতনামূলক র‍্যালী পরিষদ কম্প্লেক্স হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নালা-নর্দমা,ড্রেইন ও ময়লা-আবর্জনায় মশা নিধনের কীটনাশক স্প্রে করে ইউনিয়ন পরিষদে এসে শেষ হয়। এসময় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুলের সঞ্চালনায় ডেঙ্গুর প্রকোপ, গলাকাটা গুজব নিয়ে সচেতনামূলক বিষয় নিয়ে সভায় অন্যান্যদের উপস্থিত ও বক্তব্য রাখেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান মং হ্লা ওয়ে মার্মা, নারী ভাইস-চেয়ারম্যান শামীমা আক্তার গুন্নু, থনা অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন, বাইশারী ইউপি চেয়ারম্যান মো,আলম ককোম্পানি,প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,ভারপ্রাপ্ত সাঃসম্পাদক জাহাঙ্গীর আলম কাজল,সাংবাদিক জয়নাল আবেদীন টুক্ক,ছাত্রলীগ নেতা ফরিদ উল্লাহ প্রমূখ।

সদর ইউনিয়ন চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বলেন, ‘সারা দেশে ডেঙ্গুর যে প্রাদুর্ভাব বেড়েছে তাতে যে কেউ আক্রান্ত হয়ে পড়তে পারে। যাতে আমরা এ মহামারী থেকে সুরক্ষিত থাকতে পারি তাই আমরা মশা নিধন কর্মসূচি হাতে নিয়েছি এবং এই কর্মসূচি তিনদিন পর্যন্ত চলবে।’