ইউসুফ-জোহরা শিক্ষা বৃত্তি পেলেন সিভাসুর ১৬ শিক্ষার্থী

শিক্ষার্থীদের হাতে চেক তুলে দিচ্ছেন পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম : ইউসুফ-জোহরা শিক্ষা বৃত্তি পেয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ১৬ জন শিক্ষার্থী। মঙ্গলবার (৩০ জুলাই) বিকাল সাড়ে চারটায় সিভাসু অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের এ বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী।

আরো পড়ুন : সিইউজের সাবেক সভাপতি আতাউল হাকিম আর নেই
আরো পড়ুন : ডেঙ্গু আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিবের স্ত্রী ফারজানা মারা গেছেন

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সিভাসু’র ভেটেরিনারি মেডিসিন অনুষদের সানজিদা আলী সানি, মো. রাসেল প্রাং, শারমিন আকতার, মোহাম্মদ আনোয়ার সাঈদ, অভি দাস, হোমাইরা পারভীন হিমা, খাদিজা বেগম, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের নাহিদুর রহমান, শাফায়াতুন নিছা, দেবপ্রিয় মজুমদার, সুলতানা জান্নাত পমি এবং মৎস্যবিজ্ঞান অনুষদের খাদিজা জাহান, সিফাতুন নূর, রাজিয়া সুলতানা, জান্নাতুল বকেয়া এবং মাহফুজুল আলম মিঠু।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জন্নাতারা খাতুন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের (পিআরটিসি) পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ প্রমুখ।

উল্লেখ্য, দৈনিক পূর্বকোণ এর প্রতিষ্ঠাতা, চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মরহুম ইউসুফ চৌধুরী ও তাঁর সহধর্মিনী জোহরা খাতুনের নামে ২০০৯ সাল থেকে ‘ইউসুফ-জোহরা শিক্ষা বৃত্তি’ প্রদান করা হচ্ছে। প্রতি দু’বছর পরপর বাছাইকৃত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।

শেয়ার করুন