সিইউজের সাবেক সভাপতি আতাউল হাকিম আর নেই

আতাউল হাকিম

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি আতাউল হাকিম আর নেই। মঙ্গলবার (৩০ জুলাই) রাত পৌনে নয়টায় নগরের একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন এ প্রবীণ সাংবাদিক (ইন্নালিল্লাহি…রাজিউন)।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী জানান, সন্ধ্যা সাতটার দিকে আতাউল হাকিম শারীরিকভাবে বেশি অসুস্থ বোধ করছিলেন। পরিবারের পক্ষ থেকে তাকে নগরের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। রাত পৌণে ৯টায় চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন : সচিবের অপেক্ষায় ফেরি… অতপর একটি মৃত্যু
আরো পড়ুন : ডেঙ্গু প্রতিরোধে খাগড়াছড়িতে সচেতনতামূলক কার্যক্রম

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি এক ছেলে এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আতাউল হাকিম দৈনিক আজাদীতে দীর্ঘদিন সাংবাদিকতাশেষে যোগ দিয়েছিলেন দৈনিক পূর্বকোণে। যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে অবসর নেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি লেখালেখি করতেন। রম্য লেখক হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন তিনি। তাঁর প্রকাশিত বইগুলো হচ্ছে- ‘একান্ত ব্যক্তিগত’, ‘অমাবস্যা চতুর্দিক’, ‘নিজগুলো ক্ষমা করবেন’, ‘বিশ্ব পুরুষ সম্মেলন’ ইত্যাদি।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার (৩১ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এবং রাউজান পৌরসভার ছিটিয়াপাড়ায় গ্রামের বাড়িতে আসরের নামাজের পর দ্বিতীয় জানাজা হবে।

আতাউল হাকিমের ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম প্রেসক্লাবে সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী প্রমুখ। এছাড়া সংবাদপত্র কম্পিউটার এসোসিয়েশন সভাপতি হারুনুর রশিদ এবং সাধারণ সম্পাদক কায়েস চৌধুরী সংগঠনের পক্ষ থেকে গভীর সমবেদনা এবং শোক প্রকাশ করেন।

শেয়ার করুন