চিকেন কর্নস্যুপ কিভাবে তৈরী করবেন

বাইরে থেকে স্যুপ না কিনে ঘরেই বানিয়ে ফেলতে পারেন চিকেন কর্ন স্যুপ, যা আপনাকে শক্তি দেবে, তরলের চাহিদাও পূরণ করবে।

বাইরে থেকে স্যুপ না কিনে ঘরেই বানিয়ে ফেলতে পারেন চিকেন কর্ন স্যুপ, যা আপনাকে শক্তি দেবে, তরলের চাহিদাও পূরণ করবে। রোগীর সেবা করতে করতে যে ব্যক্তি নিজে অসুস্থ হয়ে যাচ্ছেন তিনিও দিব্যি এই স্যুপ খেয়ে নিতে পারেন শক্তি সঞ্চয় করার জন্য।

চারদিকে ডেঙ্গুর ভয়াবহ প্রকোপ। এ সময় আক্রান্ত সবাইকে চিকিৎসকরা পানি জাতীয় খাবার বেশি খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুধু পানি খেতে কতটুকুই বা ভালো লাগে, তাই এ সময় স্যালাইন, ডাবের পানি, যেকোনও জ্যুস অথবা স্যুপ খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

আরো পড়ুন : কোরবানির হাটে সন্ত্রাস ও চাঁদাবাজ সরকারি দলের হলেও গ্রেফতার
আরো পড়ুন : ৮-১০ দিনের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: বিভাগীয় কমিশনার

উপকরণ : মুরগির বুকের মাংস- ১০০ গ্রাম, সুইট কর্ন বা সিদ্ধ ভুট্টাদানা- ২ কাপ, কাঁচামরিচ কুচি- ১ চা চামচ, কর্ন ফ্লাওয়ার- ১ টেবিল চামচ, টমেটো- ১টি, ধনেপাতা- কয়েকটি, তেল ও লবণ- স্বাদ অনুযায়ী।

প্রস্তুত প্রণালী : চুলায় প্যান বসিয়ে পানি দিন। মুরগির মাংস টুকরা করে ফুটন্ত পানিতে দিয়ে দিন। চাইলে এক চিমটি হলুদ গুঁড়া দিতে পারেন পানিতে। ১০ মিনিট পর পানি ফেলে মুরগির সিদ্ধ টুকরাগুলো তুলে রাখুন।

আরেকটি প্যানে তেল গরম করে সুইট কর্ন দিয়ে দিন। প্যানে পানি দিয়ে দিন। মরিচ কুচি ও সিদ্ধ মুরগির মাংস দিয়ে দিন। একটি ছোট পাত্রে পানি ও কর্ন ফ্লাওয়ার একসঙ্গে মেশান।

মিশ্রণ যেন দলা না হয় সেদিকে খেয়াল রাখবেন। মিশ্রণটি প্যানে দিয়ে নাড়তে থাকুন। স্বাদ মতো লবণ দিন। ১০ থেকে ১৫ মিনিট চুলায় রেখে নামিয়ে টমেটোর টুকরা ও ধনেপাতা কুচি ছড়িয়ে পরিবেশন করুন গরম গরম চিকেন সুইট কর্নস্যুপ।

শেয়ার করুন