ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা : আ. লীগ নেতা মাসুম গ্রেপ্তার

আ. লীগ নেতা মাসুম গ্রেপ্তার

চট্টগ্রাম : মহানগর ছাত্রলীগের নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (৪ আগষ্ট) রাতে রাজধানীর বনানী থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিট প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈন উদ্দিন জানান।

আরো পড়ুন : এক বোতল পানি ৩৯ লাখ!
আরো পড়ুন : বাংলাদেশ ও ভারতের বন্ধন ছিন্ন হবে না: অনিন্দ্য ব্যানার্জি

এর আগে শনিবার (৩ আগস্ট) দুপুরে নগরের খুলশী থানায় দিদারুল আলম মাসুম নিজে অস্ত্র দুটি জমা দিলে তা জব্দ করা হয় বলে ওসি প্রণব চৌধুরী জানান।

মাসুম এক সময়ে চট্টগ্রামের প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারি হিসেবে পরিচিত ছিলেন। পরে সাবেক মন্ত্রী ও সাংসদ আফসারুল আমিনের অনুসারি হিসেবে দেখা যায় তাকে। এখন তিনি সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারি হিসেবে পরিচিত।

বিভিন্ন সময়ে লালখান বাজার এলাকায় সংঘর্ষ, একাধিক হত্যাকাণ্ডের পর এবং গণমাধ্যমে অস্ত্রহাতে ছবি প্রকাশিত হওয়ায় আলোচনায় আসেন দিদারুল আলম মাসুম।

বৈধ অস্ত্রে অবৈধ গুলি’ ব্যবহার করে বিভিন্ন সময়ে অস্ত্রের প্রদর্শন করায় নিজের ও স্থানীয়দের ‘নিরাপত্তাহীনতার’ কারণ দেখিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৪ নম্বর (লালখান বাজার) ওয়ার্ড কাউন্সিলর এফ কবির মানিক মাসুমের অস্ত্র জব্দের আবেদন করেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে।

১৯৯৭-৯৮ চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন মাসুম। ২০০১ সালে তিনি লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে প্রায় তিন বছর কারাবাসের পর দীর্ঘদিন ধরে দেশের বাইরে ছিলেন তিনি।

শেয়ার করুন