সীতাকুণ্ডে ট্যুরিস্ট সার্ভিস প্রোভাইডারদের কর্মশালা সম্পন্ন

বক্তব্য রাখছেন এরিয়া ম্যানেজার দিদারুল আলম। ছবি- মোহছেনা মিনা।

চট্টগ্রাম : মিরসরাই ও সীতাকুণ্ডের ইকো-ট্যুরিজম শিল্পের উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্প ট্যুরিস্ট সার্ভিস প্রোভাইডারদের ইকো-ট্যুরিজম এন্ড বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সীতাকুণ্ডের ইপসা এইচ আর ডি সি বীর মুক্তিযোদ্ধা এ. কে. এম মফিজুর রহমান মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

আরো পড়ুন : চলার পথে জীবনকে যুদ্ধক্ষেত্র মনে করবে
আরো পড়ুন : মালালার ডাক : কাশ্মীরিদের জন্য কিছু করুন

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ’র সহযোগিতায় বাটারফ্লাই ট্যুর এন্ড ট্যুরিজম’র পরিচালনায় কর্মশালাটি আয়োজন করে স্থায়ীত্বশীল উন্নয় সংস্থা ইয়ং পাওয়ার ইন সোশ্যাল অ্যাকশন (ইপসা)। এতে মিডিয়া পার্টনার হিসেবে ছিলো কমিউনিটি রেডিও ‘রেডিও সাগর গিরি’।

অতিথিদের সঙ্গে ওয়ার্কসপে অংশগ্রহণকারীরা। ছবি- মোহছেনা মিনা।

ট্যুরিস্ট গাইড, ফটোগ্রাফার, হোম স্টে সার্ভিস, বোট রাইডার সার্ভিস ও বিউটি পার্লার সার্ভিসসহ স্থানীয় উদ্যোগে বিভিন্ন সার্ভিস প্রোভাইডারগণ কর্মশালায় অংশ নেন। প্রকল্প ফোকাল পার্সন জিমি রয়ের সঞ্চালনায় দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন বাটারফ্লাই ট্যুর এন্ড ট্যুরিজম’র সত্বাধিকারী মাইনুজ্জামান সরকার মিঠু।

শুরুতে সকাল ১১টায় কর্মশালা উদ্বোধন ঘোষণা করেন ইপসা সীতাকু- মাইক্রোফাইনেন্স প্রোগ্রামের এরিয়া ম্যানেজার মোঃ দিদারুল আলম। উপস্থিত ছিলেন সৈয়দপুর মাইক্রো ফাইনেন্স এরিয়া ম্যানেজার মোঃ সায়িদ ও প্রজেক্ট ম্যানেজার মহিউদ্দিন, প্রজনন স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা বিকাশ ও রেডিও সাগর গিরি অনুষ্ঠান প্রযোজক সঞ্জয় চৌধুরী।

শেয়ার করুন