চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে ঈদের প্রথম জামাত

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে ঈদের প্রথম জামাত

চট্টগ্রাম : সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত সোমবার (১২ আগস্ট) সকাল পৌণে ৮টায় জমিয়তুল ফালাহ্ মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমুদুল হক।

একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌণে ৯টায়। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফাচ্ছির কাজী মাওলানা মো. ছালেকুর রহমান।

আরো পড়ুন : ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয় ঈদুল আজহা : প্রধানমন্ত্রী

এছাড়াও সিটি করপোরেশন পরিচালিত মসজিদ, বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়াম, লালদিঘী সিটি করপোরেশন জামে মসজিদসহ নগরের ৪১টি ওয়ার্ডের ১৬৫টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, আবু সুফিয়ান জাতীয় পার্টি নেতা সোলায়মান আলম শেঠসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা জমিয়তুল ফালাহ্ ময়দানে ঈদের নামাজ আদায় করেন।

জমিয়তুল ফালাহ ময়দানে ঈদের নামাজশেষে মহানগর আওয়ালীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও মহানগর বিএনপি সাধারণ সম্পাক আবুল হাশেম বক্কর কোলাকুলি করে কুশল বিনিময় করেন।

এছাড়া চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ আবু নোমান।

আরো পড়ুন : ডেঙ্গু জ্বরে আক্রান্ত ঢাবির আরো এক শিক্ষার্থীর মৃত্যু

ঈদের নামাজশেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ দোয়া করা হয় দেশে চলমান ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ও তার স্বজনদের উদ্দেশ্য। ডেঙ্গু থেকে মুক্তি পেতে পরম করুণাময়ের দরবারে বিশেষ দোয়া মুনাজাত করা হয়। পরে সবাই একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন।

শেয়ার করুন