আওয়ামী সিন্ডিকেটের কারণে চামড়ার বাজারে ধস: আমীর খসরু

বক্তব্য রাখছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ নেতাদের সিন্ডিকেটের কারণে আজ দেশে চামড়ার বাজারে ধস নেমেছে। চামড়ার মূল্য না থাকায় কৃষক, ব্যবসায়ী ও দেশের চামড়া শিল্প ধ্বংস হয়ে যাচ্ছে। চামড়া ব্যাবসায়ীরা ন্যায্য মূল্য না পেয়ে রাস্তায় চামড়া ফেলে দিয়ে প্রতিবাদ জানিয়েছে। বর্তমান সরকারের অব্যবস্তাপনা ও সঠিক পদক্ষেপ না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। দেশে একটা অর্থনৈতিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।

তিনি মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে ঈদুল আজহা উপলক্ষে বিএনপি নেতা আবু সুফিয়ানের চান্দগাও আবাসিক বাস ভবনে চট্টগ্রাম ৮ আসন বিএনপির ঈদ পূনর্মীলনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। তারা রাষ্ট্র ক্ষমতাকে জোর করে দখলে নিয়ে লম্বা সময়ের জন্য দেশের ক্ষতি করছেন। রাষ্ট্র ব্যবস্থার এবং অর্থনীতির ক্ষতি করছেন। তাই এই অবৈধ সরকারের অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ব্যরিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, মহানগর বিএনপির সহ সভাপতি এম এ আজিজ, এস কে খোদা তোতন, শফিকুর রহমান শফন, মাহবুবুল আলম, নাজিম উদ্দিন আহমেদ, জাহিদুল করিম কচি সিঃ যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইস্কান্দর মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ খান, কেন্দ্রীয় যুবদলের সদস্য শামসুল হক, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, সহ সাধারণ সম্পাদক শামসুল আলম, জি এম আইয়ুব খান, মৎস বিষয়ক সম্পাদক মোঃ বখতেয়ার, গন শিক্ষা সম্পাদক ইব্রাহীম বাচ্চু, সহ সম্পাদক মোঃ ইদ্রিস আলী, আবদুল আজিজ, হাসান লিটন, আবু মুছা, বোয়ালখালী পৌর বিএনপির সভাপতি ও মেয়র আবুল কালাম আবু, থানা সম্পাদক জাকির হোসেন, আফতাবুর রহমান শাহীন, আবদুল কাদের জসিম, মোঃ ইসহাক চৌধুরী, নগর বিএনপির সদস্য ইউচুপ সিকদার, মঞ্জুর আলম মন্জু, জাকির হোসেন, জসিম উদ্দিন, নুরুন্নবী চৌধুরী, ওয়ার্ড বিএনপি নেতা জানে আলম জিকু, মোঃ সেকান্দর আলম, ইলিয়াছ শেকু, এস এম আবুল কালাম আবু, সিরাজ মুন্সী, কামরুল ইসলাম, দিদারুল আলম হিরামন সহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল নেতৃবৃন্দ।

শেয়ার করুন