ডেঙ্গু রোধে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদের অভিযান

বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদের অভিযান

“পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি, সকলে মিলে সুস্থ থাকি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সকালে বান্দরবান সদরের বাজার শাহী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে এই অভিযান শুরু হয়ে পুরো বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম ,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো: শফিকুর রহমান, সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া, বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক গিয়াস উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি বিমল কান্তি দাশ, সদস্য সচিব মো: আবু সালেহ, বিডি ক্লিন বান্দরবানের জেলা সমন্বয়ক আবু বক্করসহ ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা ও বিডি ক্লিন বান্দরবানের সদস্যরা।

পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বাজারের বিভিন্ন হোটেলের ময়লা আবর্জনা এবং সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। দুই ঘন্টাব্যাপী এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে বাজারে বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি ব্যবসায়ীদেরকে সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান আয়োজকেরা।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ তাই আমাদের সুস্থ থাকতে এবং সুন্দরভাবে জীবনধারণ করতে সকলকে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে।

এসময় তিনি আরো বলেন,পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি ,সকলে মিলে সুস্থ থাকি এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হচ্ছে। এই ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। প্রত্যক সংগঠনের উচিত এই ধরনের অভিযান পরিচালনা করা।

এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বান্দরবান বাজারের ১৪টি সংগঠন নিয়ে গঠিত বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতৃবৃন্ধ, বিডি ক্লিন বান্দরবানের সদস্য এবং পুলিশ ও ব্যবসায়ীরা অংশ নেয়।

শেয়ার করুন