কক্সবাজারে চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাস আটক

শীর্ষ সন্ত্রাসী মো. আল কুমাস

কক্সবাজার: চকরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে হত্যা, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি ও চিংড়ি জোনে লুটপাটের ঘটনায় ডজন মামলার পলাতক আসামী উপকুলের চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী মো. আল কুমাসকে (৩৬) আটক করেছে।

রোববার (১৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নস্থ পালাকাটা মাছঘাট বাজার এলাকা থেকে পুলিশ তাকে আটক করে। ধৃত সন্ত্রাসী আল কুমাস উপজেলার চিরিংগা ইউনিয়নের পশ্চিম সওদাগর ঘোনা এলাকার জহির আহাম্মদের ছেলে।

পুলিশ সূত্রে জানায়, চিরিংগা ইউনিয়নের পালাকাটা মাছঘাট বাজার এলাকায় চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাস নামের হত্যা, ডাকাতিসহ ডজন মামলার পালাতক আসামী অবস্থান করে। ওই এলাকায় সন্ত্রাসী অবস্থান নেয়ার এ ধরণের গোপন সংবাদ পেয়ে থানার পুলিশ পরিদর্শক ওসি তদন্তের নেতৃত্বে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের একটি টীম ওই এলাকায় অভিযানে নামে।

অভিযানে পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তাকে ঘেরাও করে আটক করা হয়। তার বিরুদ্ধে উপকূলের চিংড়ি জোন এলাকায় হত্যা, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি ও চিংড়িজোনে লুটপাটের ঘটনায় এক ডজন মামলা রয়েছে। তিনি চিংড়ি জোন এলাকার চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী ছিলেন।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) তদন্ত এস এম সফিকুল আলম চৌধুরী বলেন, উপকূলীয় এলাকার চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাসকে দুপুরেই আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।