মইজ্যারটেকের ঘটনায় পুলিশের মামলা : গ্রেফতার ৪, আসামী ১৩০

মইজ্যারটেকের ঘটনার পর উৎসুক জনতার ভির

চট্টগ্রাম : কর্ণফুলী থানার মইজ্যারট এলাকায় নগর গোয়েন্দা পুলিশের এক সদস্য পেয়ারা বিক্রেতাকে মারধরের ঘটনায় তুলকালামকান্ডে মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে নগর গোয়েন্দা পুলিশ। একই সাথে অভিযুক্ত মহানগর গোয়েন্দা বিভাগের বন্দর জোনের এএসআই জায়িদ আজিজকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২০আগস্ট) নগরের কর্ণফুলী থানার এসআই মো. নাছির উদ্দিন বাদি হয়ে এ মামলা দায়ের করেন। এ মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। আটকরা হলেন-এনাম হোসেন প্রকাশ আকাশ (২২), মো. রাব্বি (২২), আসিফুর রহমান ইমন(২০) ও আব্দুল মান্নান (৩৫)। মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। মামলায় ৩৩ জনের নামোল্লেখ করে আরো অন্তত ১২০ থেকে ১৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

আরো পড়ুন : সাবধানে ভ্রমণ করুন মিরসরাইয়ের প্রাকৃতিক ঝর্ণা
আরো পড়ুন : নিখোঁজের তিনদিন পর ভেসে উঠল নার্সের বস্তাবন্দি লাশ

আর্জিতে বলা হয়েছে, দেশিয় তৈরি অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বে-আইনি জনতাবদ্ধে পুলিশের সরকারি কাজে বাঁধা প্রদান করত:আঘাতে মাধ্যমে রক্তাক্ত জখম ও ক্ষতি সাধনের অপরাধ। ক্ষতির পরিমাণ ৫০ হাজার টাকা।

প্রসঙ্গত: সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৭টা দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযুক্ত ডিবি পুলিশের এএসআইকে সাময়িক বহিষ্কার করা হয়। একই সাথে তাকে আটক করে পুলিশ। পরিস্থিতি শান্ত হলে রাত সাড়ে ১০টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। পুলিশ সদস্যের শাস্তি দাবিতে স্থানীয়রা সড়ক অবরোধ করলে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের উভয় পাশে কয়েকশ গাড়ি আটকা পড়ে। তখন পুলিশ অবরোধকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। খবর পেয়ে সেখানে যান উপজেলার নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম, সংলগ্ন চরলক্ষ্যা ইউনিয়নের চেয়ারম্যান মো. আলী ও শিকলবাহা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শফিউল করিম।

রাত ৯টার দিকে চিকিৎসা শেষে আলীকে ঘটনাস্থলে আনার পর তাকে দেখে অবরোধকারীরা শান্ত হয়। এরপর রাত ১০টায় সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। পুলিশের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বলেন, “হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে পেয়ারা বিক্রেতা আলী ফিরলে সবার উপস্থিতিতে স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় তাকে দেয়া হয়। নগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা, বন্দর) এস এম মোস্তাইন হোসাইন বলেন, এই ঘটনায় জড়িত এএসআইর বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন