‘১৫ আগস্টের ঘটনায় জিয়াউর ও ২১শে আগস্ট তারেক রহমান জড়িত’

বক্তব্য রাখছেন সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি

ইকবাল হোসেন জীবন, চট্টগ্রাম: ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘১৫ আগস্ট ও ২১শে আগস্ট একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টে স্বাধীনতা বিরোধীরা জাতির জনককে স্ব পরিবারে হত্যা করে। আর ২১ শে আগস্টে একই চক্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো। ১৫ আগস্ট শেখ হাসিনা আর শেখ রেহানা দেশে না থাকলে খুনীরা তাদেরও শেখ রাসেলের মতো নির্মমভাবে হত্যা করতো। যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করতো না তারাই ১৫ আগস্ট ও ২১ আগস্টের ঘটনার মূল হোতা। ১৫ আগস্টে খন্দকার মোস্তাককে সামনে রেখে পেছন থেকে কাজ করেছিলো জিয়াউর রহমান আর ২১শে আগস্ট হাওয়া ভবন থেকে শেখ হাসিনা সহ আওয়ামীলীগ কে নিশ্চিন্ন করে দেওয়ার জন্য চক্রন্ত করেছিলো তারেক রহমান। যা ২১ আগস্টের বিচারের মাধ্যমে প্রমাণিত। তিনি অনতিবিলম্বে তারেক রহমানকে দেশে এনে রায় কার্যকর করা জন্য আবেদন জানান।

মিরসরাইয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট ঘৃণিত গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শোক ও ঘৃণা সমাবেশ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ আগস্ট) উপজেলা ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাখেন সাবেক গনপূর্তমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেল ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসীম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা, মাস্টার কবির আহম্মদ নিজামী, আবুল খায়ের মোঃ জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, বারইয়ারহাট পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সিরাজ-উদ-দৌলা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক, রিয়াজ বিন আলী, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া, প্রচার সম্পাদক নাজমুল হোসাইন, মাসুদ রানা, দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান, ছাত্রলীগ নেতা জাহেদুল আলম সুজন, তাজুল ইসলাম, আইয়ুব নবী আলম, শেখ তুরিন, মোশারফ হোসেন মিলন, মিনহাজ উদ্দিন, আজম খান, জুবায়ের মাহি, জসীম উদ্দিন প্রমুখ।