রুমায় ৩ ড্রাইভার অপহরণ, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

.

বান্দরবান: রুমা উপজেলায় জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ ও পাহাড়ে খুন, সন্ত্রাস, চাদাঁবাজি বন্ধে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাঙালী ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজ।

বুধবার (২১ আগস্ট) সকালে জেলা শহরের বাজার এলাকা থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এসে শেষ হয়।

মিছিলে দুই সংগঠনের শত শত নেতাকর্মী অংশগ্রহন করেন। পরে একই স্থানে সমাবেশে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক সমাজের নেতা কাজি মুজিবর রহমান, বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মিজানুর রহমানসহ অনেকে।

এসময় বক্তারা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমা বিরুদ্ধে এবং তিন পার্বত্য জেলায় সন্ত্রাস নির্মূলে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এসময় বক্তারা আগামী ৩ দিনের মধ্যে রুমা উপজেলায় জীপ গাড়ির ড্রাইভারকে মুক্ত না করলে কঠোর কর্মসুচী নেওয়ার ঘোষনা দেন। এদিকে মিছিল ও সমাবেশকে ঘিরে জেলাজুড়ে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার বিকেলে বান্দরবানের রুমা উপজেলার মিনঝিড়ি পাড়ামুখ থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা জীপ গাড়ির ৩ জন ড্রাইভার ও ৩ জন হেলপারকে অপহরণ করে নিয়ে যায়। পরে যৌথবাহিনীর অভিযানে তাদের মধ্যে ৫ জন মুক্ত হলেও এখনো ১ জন ড্রাইভার নিখোঁজ রয়েছে।