দুর্ঘটনার কবলে চবির শিক্ষক বাস, আহত ১০

দুর্ঘটনার কবলে চবির শিক্ষক বাস, আহত ১০

চট্টগ্রাম : ক্যাম্পাস থেকে শহরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী একটি বাস। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দিঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এতে অন্তত আট শিক্ষকসহ ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে আটজন শিক্ষক, বাসচালক এবং হেলপার রয়েছেন। এদের মধ্যে পাঁচ শিক্ষক, বাসচালক ও সহকারীর অবস্থা গুরুতর বলে জানা গেছে।

গুরুতর আহতরা হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার।

আহত অন্যরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম। আহত অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর চারজনকে হাসপাতালে আনা হলেও পরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন। বাকি শিক্ষকদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় পরিবহন দফতর সূত্রে জানা গেছে, দুপুর দেড়টার দিকে দুই নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে শহরের উদ্দেশ্যে যাত্রা করে। বাসটি দুপুর আড়াইটার দিকে বড় দিঘিরপাড় এলাকা অতিক্রম করার সময় এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে বাসটির ডান পাশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এ সময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী। তিনি বলেন, আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পাঁচ শিক্ষক, বাসচালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন।

শেয়ার করুন