গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বান্দরবানে

গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বান্দরবানে

বান্দরবান : ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামীলীগের সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে প্রতিবাদ সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগ।

বুধবার (২১ আগস্ট) বিকালে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণশেষে একই স্থানে এসে জমায়ত হয়।

আরো পড়ুন : বিশ্বের সর্বাধুনিক বিমান ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আরো পড়ুন : সামান্য কথা কাটাকাটিও হয়নি তবুও মামলা আদালতে

পরে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো:শফিকুর রহমানের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ ,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর,সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী,যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস,সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,অজিত কান্তি দাশ, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ মুছা কোম্পানী, সহ সভাপতি রফিকুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি হাবিবুর রহমান খোকন,সাধারণ সম্পাদক সামশুল ইসলামসহ বান্দরবান জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সদস্যরা।

বক্তারা বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী এক জনসভায় আওয়ামীগের সভাপতি শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন মানবঢাল তৈরি করে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাণে রক্ষা করতে পারলেও ওই নৃশংস হামলায় নিহত হন বেগম আইভি রহমানসহ ২৪ জন। আহত হন পাঁচ শতাধিক নেতাকর্মী। তাদের অনেকেই এখনও শরীরে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আঘাতের চিহ্ন; এখনও অনেকে যন্ত্রণা সহ্য করে যাচ্ছেন সেদিনের সেই নৃশংসতার। কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।