৫ কোটি টাকার ভূমি দখলের অভিযোগ; সীতাকুণ্ড প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রেহানা বেগম

সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নডালিয়া মান্দারীটোলা সাগর উপকূলে একটি গ্যাস কোম্পানী প্রায় ৫ কোটি টাকা মূল্যের মৌরশী সম্পত্তি দখল করে নিয়েছে। ভূমি উদ্ধার করতে গেলে তাদের উপর হামলা চালিয়ে একই পরিবারের ৭ সদস্যকে আহত করে। উল্টো অস্ত্রমামলা দিয়ে জেল খাটিয়েছে বলে অভিযোগ উঠেছে গ্যাস কোম্পানিটির বিরুদ্ধে। কোম্পানির নাম জে.এম.আই কোম্পানি।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ১১টায় সীতাকুণ্ড প্রেস ক্লাবে এ ব্যাপারে ভূক্তভোগীর পরিবারবর্গ জে.এম.আই কোম্পানির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রেহানা বেগম। এসময় পরিবারের অন্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজিম উদ্দিন, রেহান উদ্দিন, ফারুক আহমেদ, রুমা সুলতানা, সারাবা তফুরা।

সংবাদ সম্মেলনে রেহানা বেগম অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে আমাদের মৌরশী ও খরিদা সম্পত্তি থেকে বঞ্চিত হওয়ার জন্য আমাদের গ্রামে জে এমআই গ্যাস কোম্পানীর মালিক আব্দুর রাজ্জাক এলাকার সন্ত্রাসী মিজানুল হক, জসিম, জাবের, আমজাদ, এরশাদ, বাবলু, হানিফ, আহসান উল্যাহ মোঃ এমরুল আরো সন্ত্রাসী দিয়ে ভুয়া দলিল মূলে খরিদ করা ৪ একর সম্পত্তি দখল করে ফেলে। এ নিয়ে আদালতে মামলা চলার পরও বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিয়ে আরো সম্পত্তি গুলো গ্রাস করার জন্য উঠে পড়ে লেগেছে। আরেক ভুয়া দলিল দাতা চট্টগ্রামের শহরস্থ আগ্রাবাদ এলাকার মৃত তৈয়্যব আলীর ছেলে অবাদুল কাদের জিলানী(৫০) থেকে জে এম আই কোম্পানী জায়গা গুলো খরিদ করে। তাদের এই অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করলে জে এম আই কোম্পানী আমার ভাই নাজিম উদ্দিনকে মিথ্যা অস্ত্র মামলা দিয়ে জেল খাটায়।

খতিয়ান ভূক্তসহ জনৈক আহমদ থেকে মোট ৪ একর ৭০ শতক জায়গা খরিদ করে । বি এস মূলে ১৯৭৭ সালে সৈয়দ আহমদ থেকে। আর আমার ফুফু সালেহা বেগম ১৯৭৭ সালে আমার মা গোলসাল বেগমের কাছে বিক্রি করলে আমার মা আমার ভাই নাজিমকে ১৯৭৯ সালে দানপত্র করেন। কিন্তু ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী এলাকার ভূমিদস্যু জরিফ আলী, জসিম উদ্দিন ও শরিয়ত উল্যাহদের সাথে যোগসাজেশ করে ভুয়া দলিল সৃজন করে উক্ত কোম্পানীর কাছে আমাদের সম্পত্তি গুলো বিক্রি করে দেয়।
দলিল পর্যালোচনায় দেখা যায়, নাজিম উদ্দিন সম্পত্তিগুলো খরিদ করে সৈয়দ আহমদের কাছ থেকে ১৯৭৭ সালে এবং আমাদের ফুফু সালেহা বেগম থেকে আমার মা গোলসাল বেগম ১৯৭৭ সালে খরিদ করে। এরপর আমার মা আমার ভাই নাজিমকে ১৯৭৯ সালে দানপত্র করে দেন। অপরদিকে ভূমিদস্যু আবদুর কাদের জিলানী সৈয়দ আহমদের ওয়ারিশ থেকে ২০০০ সালে খরিদ করে। অর্থাৎ জিলানী তাদের ওয়ারিশদের কাছ থেকে ২০০০ সালে খরিদ করে। অর্থাৎ জিলানী তাদের ওয়ারিশদের কাছ থেকে ২০০০ সালে খরিদ করে ভুয়া দলিল মুলে । তাহলে আমাদের খরিদা আগে হলে জিলানীর সম্পত্তি খরিদা করে ভুয়া দলিল মুলে। তাহলে আমাদের খরিদা আগে হলে জিলানীর সম্পত্তি খরিদা কিভাবে বৈধ হয়? আশ্চর্যের বিষয় হলো আমার ফুফু সালেহা বেগম ৭ জানুয়ারি ১৯৯৭ সালে মারা যান এবং মৃত্যু সনদে তাই বলে । অথচ জিলানী ফুফুর কাছ থেকে খরিদ করে ২০০০ সালে।

জে এম আই কোম্পানী মালিক আবদুর রাজ্জাককে বিষয়টি জানানোর পরও তিনি আমাদেরকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অস্ত্রের মামলাসহ একের পর এক মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। তাছাড়া আমাদের আরোও সম্পত্তি আরএস খতিয়ানে থাকলেও বিএস খতিয়ানে খাস হয়ে যাওয়ায় আমরা বিএস এর বিরুদ্ধে আদালতে মামলা করি। কিন্তু জে এম আই কোম্পানী আদালতের তোয়াক্কা না করে আমাদের ৫ একর জায়গা গুলোও তার ফ্যাক্টরীর ভিতরে গ্রাস করে ফেলে। জে এম আই কোম্পানী সম্পত্তি গুলো ভুয়া দলিল মূলে খরিদ করে সে ভুয়া দলিল দাতাদের বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা না নিয়ে উল্লেখিত সন্ত্রাসী বাহিনী দিয়ে একের পর এক আমাদের হয়রানী এবং মারধর করে আহত করছে।

এই অবস্থায় আমাদের জায়গা উদ্ধারের বিষয়ে এবং মিথ্যা মামলা প্রত্যাহারে দাবীতে মাননীয় প্রধানন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

শেয়ার করুন