সেই সমর চৌধুরী অস্ত্র মামলা থেকে অব্যাহতি

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর সমর কৃষ্ণ চৌধুরী। ফাইল ছবি

চট্টগ্রাম : নগরী থেকে তুলে নিয়ে বোয়ালখালী থানা পুলিশের সাজানো অস্ত্র মামলায় খালাস পেয়েছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরী (৬৪)। সমর কৃষ্ণ চৌধুরী বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামের বাসিন্দা।

বুধবার (২৮ আগস্ট) জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এ আদেশ দেন।

আরো পড়ুন : চট্টগ্রাম মা-শিশু ও জেনারেল হাসপাতালে ২১ পদে নিয়োগ
আরো পড়ুন : সমালোচনার তোড়ে সরকারি প্লট নিচ্ছেন না বিএনপির রুমিন ফারহানা

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সমর কৃষ্ণ চৌধুরীর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, সমর কৃষ্ণ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া আদালত তাকে অস্ত্র মামলা থেকে খালাস দিয়েছেন।

সমর কৃষ্ণ চৌধুরীর পক্ষে শুনানিতে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আবদুর রশিদসহ শতাধিক আইনজীবী অংশ নেন।

এর আগে বোয়ালখালী থানা পুলিশের দায়ের করা সাজানো দুইটি মাদক মামলা থেকে খালাস পান সমর কৃষ্ণ চৌধুরী।

২০১৮ সালের ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর চৌধুরীকে তুলে নিয়ে যায় বোয়ালখালী থানা পুলিশ। পরদিন ২৮ মে সকালে ৩১০ পিস ইয়াবা ও একটি একনলা বন্দুক হাতে ধরিয়ে দিয়ে ছবি তুলে সেই ছবি গণমাধ্যামে পাঠায় বোয়ালখালী থানা পুলিশ। ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে। ২৯ মে বিকেলে সমর কৃষ্ণ চৌধুরীর বড় মেয়ে অলকানন্দ চৌধুরী বোয়ালখালীতে এক সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে তার বাবাকে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ করেন।

শেয়ার করুন