দলে নেই মোস্তাফিজ ইমরুল

ছবি : সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। দল থেকে বাদ পড়লনে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান এবং আলোচনায় থাকলেও দলে থাকা হলো না ইমরুল কায়েসরও।

তামিম ইকবাল বিশ্রামে তাই ওপেনিংয়ে অভিজ্ঞ ইমরুল কায়েসকে ফেরানোর কথা ভেবেছিলেন নির্বাচকরা। কিন্তু ছেলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় অনুশীলনও করতে পারছেন না ইমরুল। সাদমান ইসলামের সঙ্গে তাই ওপেনিংয়ের জন্য রাখা হয়েছেন সৌম্য সরকার ও লিটন দাসকে।

ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজে খেলেছিলেন ইমরুল। তবে দেশের বাইরের নিউজিল্যান্ডে পরের সিরিজে দলে জায়গা হয়নি তার। ওয়ানডে দল থেকেও জায়গা হারানোয় মূল স্রোত থেকে অনেকটা ছিটকে যাচ্ছিলেন বাঁহাতি এই ওপেনার।
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানান, ‘ইমরুল কায়েসকে নিয়ে আমরা চিন্তাভাবনা করেছিলাম। যেহেতু তামিম নেই তাই আমাদের ব্যাকআপ খেলোয়াড় আছে। লিটন, সৌম্য ওরা আছে। ইমরুলকে নিয়ে আমরা চিন্তা করেছিলাম। তবে দুর্ভাগ্যজনকভাবে ওর ছেলে অসুস্থ হওয়াতে (দলে নেওয়া যায়নি)। সে হাসপাতালে আছে, ডেঙ্গু হয়েছে। এই কারণে সে এখন ক্যাম্পেও নেই। অনুশীলনেও নেই। আমরা আশা করছি দ্রুতই সে খেলায় ফিরে আসবে।’

অন্য দিকে পেসার মোস্তাফিজুর রহমানকে দলে না রাখার কারণ হচ্ছে- তার পুরনো চোট কোমরে সমস্যা। কাছে। তবে কন্ডিশনিং ক্যাম্প করতে গিয়েই ব্যথাটা বেড়েছে। পরশু অনুশীলনের পর অ্যাপোলো হাসপাতালে পর্যন্ত গিয়েছিলেন। তবে তার এই চোটে তাকে লম্বা সময় দলের বাইরে থাকতে হচ্ছে না। ব্যথা আছে অ্যাঙ্কেলেও। সতর্কতাবশতই মোস্তাফিজকে টেস্টের বাইরে রাখা হয়েছে। সামনে ত্রিদেশীয় সিরিজ সেটিও মাথায় রাখতে হচ্ছে নির্বাচকদের।

শেয়ার করুন