‘প্রত্যেক নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিতে একসাথে কাজ করতে হবে’

বান্দরবানে পরিবার পরিকল্পনার কর্মকর্তা ও কর্মচারীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অতিথিবৃন্দ।

বান্দরবান : পরিবার পরিকল্পনা বিভগের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) সকালে বান্দরবান মা ও শিশু পরিবার কল্যাণ কেন্দ্রের সভাকক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের যুগ্ম সচিব মনোজ কুমার রায় এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য ও শিক্ষা সচিব শেখ ইউসুফ হারুন।

আরো উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব গাজী এ.কে.এম.মনিরুল ইসলাম,বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর বান্দরবানের উপ-পরিচালক ডা: অংচালুসহ পরিবার পরিকল্পনা বিভাগের জেলা ও উপজেলার কর্মকর্তা কর্মচারী এবং স্বাস্থ্যকর্মীরা।

প্রশিক্ষণের প্রধান অতিথি পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য ও শিক্ষা সচিব শেখ ইউসুফ হারুন পরিবার পরিকল্পনা বিভাগের জেলা ও উপজেলার কর্মকর্তা কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, প্রত্যেক নাগরিক যাতে পুর্ণাঙ্গ স্বাস্থ্যসেবা পায় তার জন্য আমাদের সকলকে একসাথে মনোযোগ সহকারে কাজ করতে হবে। বর্তমান সরকারের আমলেই স্বাস্থ্য বিভাগ আগের চেয়ে অনেকটাই এগিয়ে গেছে এবং এই স্বাস্থ্য বিভাগের সুনাম ধরে রাখতে আমাদের প্রত্যেক কর্মকর্তা কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের জনগণের দ্বোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে হবে।

দিনব্যাপী এই প্রশিক্ষণে পরিবার পরিকল্পনা বিভাগের জেলা ও উপজেলার অর্ধ শতাধিক কর্মকর্তা ও কর্মচারী এতে অংশ নেন এবং প্রশিক্ষণে ডাটা এন্টি হাতে কলমে অনুশীলন, এমআইএস প্রতিবেদন প্রস্তুত এবং ভেলিডেট করা নিয়ে বিশদ প্রশিক্ষণ প্রদান করা হয়।