পার্বত্য চট্টগ্রামে বঞ্চিত-পীড়িত গণমানুষের কথা বলছে পাহাড় বার্তা

২য় বর্ষপূর্তি উদযাপিতে বক্তারা

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : পাহাড়ী জনপদ, পার্বত্য চট্টগ্রামে গণমানুষের পক্ষে কথা বলার অন্যতম অনলাইন সংবাদ মাধ্যম ‘পাহাড় বার্তা’। হাটতে হাটতে পেড়িয়ে এসেছে প্রকাশনার দুই বছর। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২ বছরপূর্তি উৎসব উদযাপন করেছে পাহাড় বার্তা পরিবার। ছিল কেক কাটা, র‍্যালী ও আলোচনা সভা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের টিটিসিআই হল রুমে এই বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন : অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে বন্দরের সক্ষমতা বাড়ানো প্রয়োজন : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : রাজনীতি কোনও পেশা না, জনসেবার কমিটমেন্ট: সেতুমন্ত্রী

পাহাড় বার্তার নাইক্ষ্যংছড়ি উপজেলার দায়িত্বরত নিজস্ব প্রতিবেদক শামীম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আ,লীগ সভাপতি অধ্যাপক মো,শফি উল্লাহ।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, থানা অফিসার ইনর্চাজ মো. আনোয়ার হোসেন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, আ.লীগ সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার, যুগ্ন-সম্পাদক ডা: সিরাজুল হক, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব প্রধান উপদেষ্ঠা মাঈন উদ্দীন খালেদ, প্রেসক্লাব সহ-সভাপতি সাংবাদিক আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম কাজল, অর্থ-সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, সাংবাদিক আব্দু রশিদ, মো. শাহীন, মুফিজুর রহমান, তৈয়ুব উল্লাহ, মাহাম্মুদুল হক বাহাদুর, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল, এমএ কালাম সরকারি কলেজ ছাত্রলীগ সম্পাদক মুমিনুল আলম মুমু, ছাত্রনেতা আবরার প্রমূখ।

বক্তারা বলেন, চৌকশ সম্পাদক ও সাংবাদিক সাদেক হোসেন চৌধুরী ও বার্তা সম্পাদক সাংবাদিক বাসু দাস বলিষ্ঠ নেতৃত্বে তিন পার্বত্যের অন্যতম অনলাইন পোর্টেল “পাহাড় বার্তা”র সুনাম আজ দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে।

নিপীড়িত-নির্যাতিত মানুষের পক্ষে সর্বদাই এ পাহাড় বার্তা অনলাইন পোর্টালটি ভূমিকা রাখছে। বক্তারা আরো বলেন, পাহাড় বার্তা নামের সঙ্গে পাহাড়ী জনপদের অবহেলিত মানুষের প্রেমের ভাব রয়েছে। এটির নাম শুনলেই যে কেউ মুগ্ধ হয়ে যায়। এটির সম্ভাবনা অনেকাংশে উজ্জ্বল। আমরা এর উত্তরোত্তর সাফল্য এবং অগ্রগতি কামনা করছি।

পরিশেষে পাহাড় বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরী ও বার্তা সম্পাদক বাসু দাশের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন সাংবাদি মুফিজুর রহমান। এসময় স্কুল,কলেজ শিক্ষার্থী ও বয়েজ স্কাউটসহ প্রেসক্লাব কর্মরত সাংবাদিকবৃন্দদের নিয়ে এক বিশাল র‍্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভাস্থে মিলিত হয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিতিতে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের আনন্দ উপভোগ করেন।