ইউপি চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

বান্দরবান

বান্দরবান : প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অপরাধে জেলার লামা সদর ইউপি চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

লামা বাজারের ব্যবসায়ী মৃত রতন ঘোষ এর ছেলে রুবেল ঘোষের দায়ের করা মামলায় গ্রেপতারী পরোয়ানা ভুক্ত আসামীরা হলেন, লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান অচ্যু কুমার দাশ, সাধারণ সম্পাদক কানু কান্তি দাশ, ক্যাশিয়ার মাইকেল আইচ, সাবেক চেয়ারম্যান মিন্টু কুমার সেন (লামা সদর ইউপি চেয়ারম্যান) ও সাবেক সাধারণ সম্পাদক সুকুমার দেওয়ানজী।

আরো পড়ুন : রাজনীতি কোনও পেশা না, জনসেবার কমিটমেন্ট: সেতুমন্ত্রী
আরো পড়ুন : অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে বন্দরের সক্ষমতা বাড়ানো প্রয়োজন : তথ্যমন্ত্রী

মামলা সূত্রে জানা যায়, মামলার বাদী রুবেল ঘোষ তার পিতা মৃত রতন ঘোষ এর মৃত্যুর পরে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ হতে ১ লক্ষ ৮ হাজার টাকা ঋণ হিসেবে গ্রহণ করেন। উক্ত টাকার বিপরীতে তিনি অলিখিত ২টি চেক ও ৩শত টাকা মূল্যের অলিখিত স্ট্যাম্প প্রদান করেন। সে চেক ও স্ট্যাম্প আমার অবর্তমানে সমিতির কর্তৃপক্ষ (মামলার আসামীরা) লিখে তার কাছে ৯ লক্ষ ৪৩ হাজার ৮২৯ টাকা দাবী করেন।

এছাড়া অভিযোগকারীর মা কৃষ্ণা ঘোষ ঋণ না নেয়া সত্ত্বেও তার কাছ থেকে ৬৫ হাজার ৩৪৪ টাকা দাবী করে লিগ্যাল নোটিশ প্রদান করেছে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ। যা প্রতারণা ও বিশ্বাসভঙ্গের শামিল।

তাৎক্ষনিক বিবৃতি জানিয়েছেন লামা উপজেলা আওয়ামীলীগ, অংগ ও সহযোগী সংগঠন, ইউনিয়ন পরিষদের সকল নারী ও পুরুষ মেম্বার সহ বিভিন্ন সংগঠনের নেতৃবর্গ। তারা বলেন, চলমান লেনদেন নিয়ে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর বিগত কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নামে মামলা করার বিষয়টি দুঃখজনক ও উদ্দেশ্য প্রনোদিত।

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান অচ্যু কুমার দাশ বলেন, হিসাবের বিপরীতে সকল সঠিক তথ্য প্রমাণ আমাদের কাছে আছে। যথাসময়ে তা আদালতে প্রদর্শন করা হবে।
মামলার বাদীপক্ষের আইনজীবি মোহাম্মদ শওকত ওসমান আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী ওয়ারেন্ট জারী বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আইনের কাছে ন্যায় বিচার পাবো বলে আশা করি।